বিএনপি নেতারাই ইলিয়াস আলীকে গুম করেছে: মির্জা আব্বাস

নিউজনাউ ডেস্ক: বিএনপি নেতা ইলিয়াস আলী নিখোঁজের ৯ বছর পর বিস্ফোরক মন্তব্য করেছেন দলটির প্রবীণ রাজনীতিক মির্জা আব্বাস। এতে দলের ভেতরে ও বাইরে শুরু হয়েছে তুমুল আলোচনা। এত বছর কোন কোন নেতার দিকে অভিযোগের আঙুল থাকলেও স্পষ্ট করে মুখ খোলেনি কেউ। খালেদা জিয়ার বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের গুমের আগের রাতে ইলিয়াস আলীর তর্ক হওয়ায় তাকে নিয়ে ছড়াচ্ছে নানা কথা। তবে আব্বাসের বক্তব্যে বিএনপির ভেতর তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে বলে জানা গেছে।

যদিও আব্বাস রবিবার এক সংবাদ সম্মেলনে দাবি করেছেন, তাঁর বক্তব্য বিভিন্ন গণমাধ্যমে বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে, কাটপিস করা হয়েছে। তবে আব্বাসের ওই বক্তব্যের ভিডিও ক্লিপ দৈনিক ভোরের পাতার সংরক্ষণে রয়েছে বলে দাবি করছে সংবাদ মাধ্যমটি।

গত শনিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনা এবং সাবেক সংসদ সদস্য ও বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার দাবিতে এক ভার্চুয়াল সভায় দেওয়া বক্তব্যে মির্জা আব্বাস বলেন, ‘আওয়ামী লীগ সরকার ইলিয়াস আলীকে গুম করেনি।’ এর পেছনে দলের ভেতরে থাকা কয়েকজনকে দায়ী করে তিনি বলেন, ‘ওই নেতাদের সবাই চেনেন।’ ঘটনার আগের রাতে দলীয় কার্যালয়ে এক ব্যক্তির সঙ্গে ইলিয়াসের বাগবিতণ্ডা হয়েছিল বলেও দাবি করেন মির্জা আব্বাস।

২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানীর বনানী থেকে গাড়িচালক আনসার আলীসহ নিখোঁজ হন ইলিয়াস আলী। এত দিন বিএনপি অভিযোগ করে আসছিল, তাঁকে সরকারই ‘গুম’ করে রেখেছে।

জানা গেছে, কী কারণে মির্জা আব্বাস ওই বক্তব্য দিয়েছেন, সরাসরি সংবাদ সম্মেলন ডেকে সে বিষয়টি ‘ক্লিয়ার’ করতে নির্দেশনা দিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ভার্চুয়াল সংবাদ সম্মেলন বা সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ ঘটনার ব্যাখ্যা আব্বাস দিতে চাইলেও ক্ষুব্ধ তারেক তা নাকচ করে দেন। তারেক ছাড়াও দলটির বেশির ভাগ নেতাকর্মী, এমনকি আব্বাসের ঘনিষ্ঠজনরাও তাঁর বক্তব্যে হতবাক হয়েছেন বলে জানা গেছে।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: