নুরের বিরুদ্ধে ডিজিটাল আইনে চট্টগ্রামে মামলা

চট্টগ্রাম ব্যুরো: ফেইসবুক লাইভে আওয়ামী লীগ নেতা-কর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ঢাকা ও সিলেটের পর এবার চট্টগ্রামেও একটি মামলা হয়েছে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে।

মঙ্গলবার (২০ এপ্রিল) চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতির অর্থ উপ কমিটির যুগ্ম আহ্বায়ক আজিজ মিসির বাদী হয়ে নগরের কোতোয়ালি থানায় ডিজিটাল সিকিউরিটি এক্টে এই মামলা দায়ের করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের জনসংযোগ কর্মকর্তা অতিরিক্ত উপ কমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফ এই তথ্য নিশ্চিত করেছেন।

গত বুধবার (১৪ এপ্রিল) বিকালে ফেইসবুক লাইভে এসে হেফাজতে ইসলামের নেতাদের সুরে নূর আওয়ামী লীগের সমালোচনা করেন।

ফেইসবুক লাইভে তিনি বলেন, ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান।’

এর পর ঢাকা সিলেট সহ দেশের বিভিন্ন থানায় এই লাইভকে কেন্দ্র করে ভিপি নূরের বিরুদ্ধে মোট চারটি মামলা দায়েরের ঘটনা ঘটলো।

তার এই বক্তব্যে ‘ধর্মীয় মূল্যবোধে আঘাত ও উসকানির’ অভিযোগ এনে শাহবাগ থানায় প্রথম মামলাটি করেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আশরাফুল ইসলাম সজীব।

একই অভিযোগে সেদিন রাতে ইলিয়াস হোসেন নামের এক ব্যক্তি পল্টন থানায়ও একটি মামলা করেছেন যিনি নিজেকে সংগীতশিল্পী এবং আওয়ামী লীগের সমর্থক দাবি করেন।

মামলার হওয়ার পর মধ্যরাতেই নুরুল হক নূর তার আরেকটি ফেইসবুক পেইজ থেকে লাইভে এসে ভুল স্বীকার করে ক্ষমা চান এবং সেদিনের লাইভ ভিডিও মুছে ফেলার কথা জানান।

এরপর সিলেট কোতোয়ালি মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একই অভিযোগে মামলা দায়ের করেন সিলেট মহানগর ছাত্রলীগ নেতা কিশোর জাহান সৌরভ।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
3
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: