বিধিনিষেধ উপেক্ষা করে স্নানোৎসবে পুণ্যার্থীরা

নিউজনাউ ডেস্ক: কঠোর বিধিনিষেধ ও লকডাউনের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে কিশোরগঞ্জের হোসেনপুর ও ময়মনসিংহের গফরগাঁও উপজেলার সীমান্তবর্তী খুরশিদ মহল ব্রিজ এলাকার পুরাতন ব্রহ্মপুত্র নদের পাড়ে স্নানোৎসবে মিলিত হয়েছেন সনাতন ধর্মানুসারি পুণ্যার্থীরা।

মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল স্নানের লগ্ন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে হেঁটে স্নান ঘাটে ছুটে আসেন পুণ্যার্থীরা। পরে সবাই স্নানোৎসবে মেতে ওঠেন।

তবে লকডাউনে সরকারি বিধিনিষেধ থাকায় কোনো ধরণের আনুষ্ঠানিকতা ছাড়াই সম্পন্ন হয়েছে স্নানোৎসব। ভোর থেকে স্নান ঘাটে পুণার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পুণ্যার্থীদের সংখ্যা কমে আসে।

হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজ বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে করোনা পরিস্থিতি নিয়ে আয়োজিত সভায় জনসমাগম এড়াতে পুরাতন ব্রহ্মপুত্র নদের স্নানোৎসব বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্ত অনুযায়ী সোমবার (১৯ এপ্রিল) মাইকিংও করা হয়। যারা স্নানোৎসবে অংশ নিয়েছেন তারা প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে স্নানোৎসবে অংশ নিয়েছেন।

উল্লেখ্য, ভগবানের কৃপা এবং পাপমুক্তির আশায় শিশু ও বৃদ্ধরাও যোগ দেন স্নানোৎসবে। ধর্মীয় রীতি অনুযায়ী সেখানে গীতাপাঠ, মাল্যজপ, ধ্যান ও প্রসাদ বিতরণ করে সনাতন ধর্মানুসারিরা।

নিউজনাউ/টিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: