মা মাছ রক্ষায় হালদায় উপজেলা প্রশাসনের অভিযান

চট্টগ্রাম ব্যুরো: চলতি এপ্রিল মাস থেকেই হালদায় ডিম ছাড়ার মৌসুম শুরু হয়েছে। মা মাছ ডিম ছাড়তে হালদায় আসা শুরু করেছে। মা মাছ শিকারের জন্য চোরা শিকারীরাও তৎপর। প্রজনন মৌসুমকে সামনে রেখে হালদা নদীতে অভিযান চালু রেখেছে হাটহাজারী উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২০ এপ্রিল) দেশের একমাত্র কার্প জাতীয় মাছের প্রাকৃতিক প্রজনন ক্ষেত্র ও বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীতে থেকে ২ হাজার মিটার ঘেরা জাল জব্দ করেছে প্রশাসন। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমীন।

মো.রুহুল আমিন বলেন, এপ্রিল মাসের প্রথম থেকে হালদায় কার্প জাতীয় মা-মাছের ডিম ছাড়ার মৌসুম হওয়ায় ইতিমধ্যে মা- মাছ হালদায় আসা শুরু করেছে। এই সময়ে মা-মাছ শিকারিরা ঘেরা জাল বসিয়ে মাছ শিকারে তৎপর হয়ে উঠে৷ মা-মাছ রক্ষায় উপজেলা প্রশাসন অভিযান জোরদার করেছে।

তিনি বলেন, সাত্তারঘাট ঘাট থেকে নাজিরহাট পর্যন্ত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রায় ২ হাজার মিটার ঘেরা জাল জব্দ করা হয়েছে। অভিযানে হালদার পাড় কেটে মাটি উত্তোলনে ব্যবহৃত একটা ট্রাক্টর ধব্বংস করা হয়েছে।

আনসার সদস্য, সমাজকর্মী শেখ মোরসেদুজ্জামান এবং আই ডি এফ সদস্যরা অভিযানে সহায়তা করেন।উপজেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ইউএনও রুহুল আমীন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: