ইউএস-বাংলা এয়ারলাইন্সকে ফ্লাইট পরিচালনার অনুমতি দিলো চীন

নিউজনাউ ডেস্ক: সর্বাত্মক লকডাউনের কারণে বর্তমানে দেশে আন্তর্জাতিক শিডিউল ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। কিন্তু জরুরি কাজে নিয়োজিত যাত্রীদের কথা বিবেচনায় রেখে ইউএস-বাংলা এয়ারলাইন্সকে চীনের গুয়াঞ্জু রুটে বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচক সূত্রে জানা গেছে, ঢাকা-চীন রুটে ফ্লাইটের প্রয়োজনীয়তা উপলব্ধি করে বেবিচক চীনের অনুমোদিত গন্তব্যে ইউএস-বাংলা এয়ারলাইন্সকে ফ্লাইট চালানোর অনুমতি দিয়েছে। তবে ফ্লাইট পরিচালনার কিছু শর্ত দেওয়া হয়েছে। বেবিচক জানিয়েছে, চীন থেকে আসা প্রত্যেককে সরকার নির্ধারিত হোটেল বা কোয়ারেন্টাইন সেন্টারে নিজ খরচে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

প্রতিটি ফ্লাইটের ইকোনমি ক্লাসের ১টি সারি ও বিজনেস ক্লাসের একটি সিট ফাঁকা রাখতে বলা হয়েছে। ফ্লাইটে কোনো যাত্রীর করোনা সন্দেহ হলে তাকে ওই সিটে রাখার নির্দেশনা দিয়েছে বেবিচক।

এর আগে এক বিজ্ঞপ্তিতে সিআরইসি জানায়, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প চীন ও বাংলাদেশের মধ্যকার গুরুত্বপূর্ণ একটি যৌথ প্রকল্প। করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যে প্রকল্পের কাজ পুরোদমে চলছে। ফলে প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিদের বাংলাদেশ ও চীনের মধ্যে যাতায়াত করতে হচ্ছে। প্রকল্প সংশ্লিষ্ট ৩০ জন ব্যক্তিকে প্রতি সপ্তাহে চীনে যাতায়াত করতে হয়। তাদের মধ্যে প্রকল্প পরিচালক, নিরাপত্তা, মান যাচাই ও কারিগরি নির্মাণ কর্মকর্তারা রয়েছেন।

এদিকে গত ১৭ এপ্রিল থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স সব নির্দেশনা মেনে সপ্তাহে ৯টি ফ্লাইট ঢাকা থেকে দুবাই, ৭ ফ্লাইট ঢাকা থেকে মাস্কাট, ৪ ফ্লাইট ঢাকা থেকে দোহা ও একটি ১টি ফ্লাইট ঢাকা থেকে সিঙ্গাপুরে পরিচালনা করছে।

নিউজনাউ /এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: