মোংলায় সম্পত্তি দখল নিতে অসহায় পরিবারকে মামলার হুমকি 

মোংলা প্রতিনিধি: মোংলার দক্ষিণ চাঁদপাই গ্রামে কয়েকটি নিরীহ পরিবারের বসতভিটা ও চলাচলের রাস্তা দখল করে বিলাস বহুল ভবন তৈরি করার অভিযোগ উঠেছে আমেরিকা প্রবাসী দীপংকর মৃধা ওরফে দীপু মৃধা ও তার পরিবারের বিরুদ্ধে।

ওই ভবন তৈরিতে বাধা দেয়ায় গরীব অসহায় পরিবারের লোকজনকে হামলা – মামলা দিয়ে হয়রানী করছে প্রবাসীর স্বজনরা।

একই সাথে নিরীহ ওই পাঁচটি পরিবারের সদস্যদের আমেরিকা থেকে মুঠো ফোনে জায়গা খালী করে এলাকা ছেড়ে যাওয়ার জন্য হুমকি দেন দিপু মৃধা। ওই পরিবার গুলোর অভিযোগ,প্রতিনিয়ত দিপু মৃধার সন্ত্রাসী বাহিনী ও তার স্বজনদের হুমকি ধমকিতে আতংকে রয়েছেন তারা। এ-ঘটনায় মোংলা থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে আমেরিকা প্রবাসী দীপু মৃধা এবং তার মা সুষমা মৃধার বিরুদ্ধে।

ভুক্তভোগী পরিবার ও সাধারণ ডায়রি সূত্রে জানা যায়, মোংলা উপজেলার চাদপাই মৌজায় মাজার সংলগ্ন এলাকায় বেশ কিছু সম্পত্তি রেখে মারা যান রায় চরণ মৃধা। ওয়ারিশ সুত্রে ওইসব সম্পত্তির মালিক তার পাঁচ ছেলে কমল চন্দ্র মৃধা,দেবেন্দ্রনাথ মৃধা,জোবেন্দ্র নাথ মৃধা,রাজেন্দ্র নাথ মৃধা ও সুশিল মৃধা। অভিযুক্ত আমেরিকান প্রবাসী দিপংকর মৃধা মৃত দেবেন্দ্র নাথ মৃধার নাতী।ওয়ারিশ সূত্রে তার তাদের মালিকানা ভূমির ছেয়ে বেশি ভূমি দখল করে জোর পূর্বক সব সম্পত্তির সম্মুখ অংশে একটি বিলাস বহুল তৈরি করেছেন। এতে তাদের বাকি ওয়ারিশদের চলাচলের রাস্তার কিছু অংশও দখল করে নেয়া হয়।

ভুক্তভোগী ভূমির মালিক ভ্যান চালক তরুন মৃধা জানান, তারা গরীব তাই দিপংকর মৃধা তাদের মালিকানা ভূমি থেকে সরে যেতে হুমকি ধমকি আর নানা ভাবে হয়রানি করছেন প্রতিনিয়ত। রাস্তা ঘাটে তার সন্ত্রাসী বাহিনীর অত্যাচারে তিনি ভ্যান চালাতে পারছেন না। তাই দুটি শিশু সন্তান আর পরিবার পরিজন নিয়ে তিনি অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছেন। এমনকি তাদের চলাচলের রাস্তা দখল করে নেয়ায় তার ভ্যানটিও বাড়ীতে নিতে পারছেন না।

এ বিষয়ে আরেক ভুক্তভোগী দিন মজুর পীযুষ মৃধা বলেন,দীপংকর মৃধা এবং তার মা সুষমা মৃধার অত্যাচার-নির্যাতন আমরা প্রতিবেশীরা দিশেহারা। দীপংকর মৃধা অনেক টাকা পয়সার মালিক হলেও বংশের লোকের ন্যায্য হিসাব বুঝে দিচ্ছে না বরং আরো তাদের উপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে সমস্ত জায়গা তার দখলে নিতে। বসত বাড়ী ঠিকমতো ভাগ-বাটোয়ারা না করে উল্টো কেস দিয়ে আমাদের হয়রানি করছে।আমেরিকা থেকে মোবাইলে করে দীপু মৃধা তার চাচাতো ভাইয়ের বউকে হত্যার হুমকি দিচ্ছে। দীপু মৃধার নির্দেশে ক্যাডাররা এসে হুমকি-ধমকি দিচ্ছে প্রতিনিয়ত।

আরেক ভুক্তভোগী  উমা শ্রী অধিকারী জানান, তাদের বসত ঘর ঝড়ে পড়ে গেছে। তাই ওই ঘর ভেঙ্গে নতুন করে করতে তাদের দিচ্ছে না দিপংকরের পরিবার। ওই জায়গায় পুনরায় ঘর তৈরি করলে তাদের হত্যা করা হবে মুঠো ফোনে আমেরিকা থেকে এমন হুমকি দেন দিপংকর মৃধা। তাই দীপঙ্কর মৃধা ও তার পরিবারের অত্যাচার নির্যাতন আর হয়রানি থেকে বাচতে মোংলা থানায় সাধারণ ডায়রি করেছেন তিনি।

উমা শ্রী আরো অভিযোগ করেন, দীপংকর মৃধার সন্ত্রাসী বাহিনীর ভয়ে আমি রাতে ঘুমাতে পারি না। তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে দাবী জানাচ্ছি।

এ বিষয় জানতে চাইলে দীপংকর মৃধার মা সুষমা মৃধা সংবাদ কর্মীদের সাথে কথা বলতে রাজী হননি। মোংলা থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী বলেন থানায় যেহেতু জিডি হয়েছে। তাই তদন্ত-পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: