রোজায় ত্বক সতেজ রাখতে যা করবেন

নিউজনাউ ডেস্ক: রোজায় খাদ্যাভ্যাস পরিবর্তনের জন্য ক্লান্তি , দুর্বলতার পাশাপাশি ত্বকেও চলে আসে ম্লান ভাব। তাই ত্বক সতেজ রাখতে রোজা রেখেও নিজেকে পরিপাটি ও সুন্দর রাখার চেষ্টা করতে হবে।রোজায় ত্বক সুন্দর ও সতেজ রাখতে হলে কি করতে হবে চলুন জেনে নেওয়া যাক :

বেশী করে পানি পান করতে হবে: রোজায় সারা দিন পানি না খাওয়ার ফলে ত্বক প্রাণহীন হয়ে যায়া তাই ত্বকে বয়সের ছাপ পড়া এবং ত্বক রুক্ষ হয়ে যায়। ত্বক ভাল রাখতে প্রতিদিন ইফতারের পর এবং সাহারিতে পর্যাপ্ত পানি পান করতে হবে। শরীর প্রয়োজনীয় পানি পেলে ত্বক সহজেই সতেজ হয়ে উঠবে। শুধু পানি নয়, পাশাপাশি বিভিন্ন ফলের রসও রাখতে পারেন খাবারের তালিকায়।

ত্বক সতেজ রাখতে যেসব খাবার: সারা দিন রোজা রাখার পর ভাজা পোড়া না খেয়ে শাক-সবজি ও ফলমূল রাখুন খাবারের তালিকায়। খেতে পারেন বিভিন্ন রকম সালাদ। ভিটামিন সি সমৃদ্ধ খাবার এছাড়াও কলা, পালংশাক, শিম, রসুন, কাঠবাদাম ইত্যাদিও ত্বক সতেজ রাখতে সাহায্য করে।

সানস্ক্রিন ব্যবহার করুন: রোজায় বাইরে বের হওয়ার অন্তত আধা ঘণ্টা আগে সানস্ক্রিন ব্যবহার করতে হবে। সূর্যের তাপে ত্বকের ক্ষতি হয়। তাই সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ত্বককে বাঁচাতে সানস্ক্রিন ব্যবহার ।এতে দিনশেষে আপনার ত্বক থাকবে সতেজ।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
মন্তব্য
Loading...
%d bloggers like this: