হেফাজতের আরও ৩৫ নেতা নজরদারিতে

নিউজনাউ ডেস্ক: পুলিশ গতকাল দুপুরে বহুল আলোচিত নেতা হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করেছে । এ নিয়ে হেফাজতের ৯ জন কেন্দ্রীয় নেতা গত এক সপ্তাহে গ্রেপ্তার হলেন। নজরদারিতে আছেন সংগঠনটির আরও ৩৫ জন , যাদের মধ্যে অন্তত ২৫ জন কেন্দ্রীয় ও শীর্ষস্থানীয় নেতা রয়েছেন।

সংশ্লিষ্ট বেশ কিছু সূত্র থেকে জানা গেছে, ২০১৩ সালে সহিংসতার ঘটনায় কোনো না কোনো মামলার আসামি নজরদারিতে থাকা এসব নেতারা।

২০১৩ সালের পল্টন থানায় একটি মামলায় হেফাজতের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীবকে গতকাল আদালতে হাজির করে রিমান্ড আবেদন করে পুলিশ। সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

অপরদিকে সংগঠনটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীর সাত দিনের রিমান্ড শেষ হয়েছে গতকালই। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন ।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, “গত মাসে মোদিবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে সহিংসতার পর হেফাজতের শীর্ষ পর্যায়ের নেতাদের গ্রেপ্তারের সম্ভাব্য একটি তালিকা তৈরি করা হয়েছে।”

তালিকায় আমির জুনায়েদ বাবুনগরীসহ হেফাজতের ৩০ জনের নাম রয়েছে। এর মধ্যে ইতিমধ্যে গ্রেপ্তার হয়েছেন ৫ জন।নজরদারিতে আছেন বাকি ২৫ জন । পর্যায়ক্রমে আইনের আওতায় আনা হবে তাদের।

পুলিশের একটি সূত্র জানায়, গ্রেপ্তারের পরিধি আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। এমন কয়েকজন কেন্দ্রীয় নেতাও এরই মধ্যে গ্রেপ্তার হয়েছেন যাদের ৩০ জনের তালিকায় নাম ছিল না। তাদের মধ্যে রয়েছেন হেফাজতের কেন্দ্রীয় সহ-অর্থ সম্পাদক ও ঢাকা মহানগরী কমিটির সহসভাপতি মুফতি ইলিয়াস হামিদী, কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক মুফতি শরীফ উল্লাহ, সহকারী মহাসচিব মঞ্জুরুল ইসলাম আফেন্দি ও ঢাকা মহানগরের নায়েবে আমির জুবায়ের আহমেদের গ্রেপ্তার তারই ইঙ্গিত বহন করে।

পুলিশ সদর দপ্তরের সূত্র থেকে জানা যায়, “২০১৩ সালের ৫ মে মতিঝিলের শাপলা চত্বরে সহিংসতার ঘটনায় হেফাজতের যেসব নেতার বিরুদ্ধে মামলা হয়েছিল, তাদের মধ্যে যারা এখনো সক্রিয় রয়েছেন, এমন ৩০ জনের একটি তালিকা পুলিশের গোয়েন্দা বিভাগকে দেওয়া হয়েছে। ”

নিউজনাউ/এসজেএম/২০২১

 

 

 

 

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: