বীমা কোম্পানিতে বিনিয়োগকারীদের মুনাফা ৭২০ কোটি টাকা

নিউজনাউ ডেস্ক: পুঁজিবাজারে দরপতনের পরও সময়ে বীমা কোম্পানির শেয়ারের দাম বেড়েছে যদিও অন্যান্য দেশি-বিদেশি কোম্পানির শেয়ারের দাম কমছে। এবং ৭২০ কোটি টাকা বিনিয়োগকারীদের মুনাফা বাবদ এসেছে দশটি বীমা কোম্পানির।

বাজার সংশ্লিষ্টরা বলছেন, “বীমার শেয়ারে টাকা উড়ছে, যে বিনিয়োগকারীরা বীমা কোম্পানির শেয়ারে বিনিয়োগ করেছেন, তারা টাকা ধরতে পেরেছেন। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) দায়িত্বে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম আসার পর থেকে বীমা কোম্পানির শেয়ারের দাম বাড়ছে।”

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন,”সামনে বীমা কোম্পানিগুলো ভালো করবে। কারণ সম্পদের তুলনায় অর্থনীতিতে বীমা খাতের অবদান কম। ফলে এখনো ভালো করার প্রচুর সম্ভাবনা রয়েছে।”

পুঁজিবাজার বিশ্লেষকরা বলছেন, “এ মুহূর্তে বীমায় বিনিয়োগের আগে দেখতে হবে কারসাজি চক্রের বিনিয়োগ রয়েছে কি না। নতুন করে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ।”

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) তথ্য অনুসারে, “১ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত মোট আটদিন লেনদেন হয়েছে। এর মধ্যে চারদিন উত্থান আর চারদিন পতন হয়েছে। এই আটদিনের ছয়দিনই বীমা কোম্পানিগুলোর শেয়ারের দাম বেড়েছে। এসময়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫০টি বীমা কোম্পানির শেয়ারের অধিকাংশেরই দাম বাড়ে। দাম বৃদ্ধির পরিমাণ ছিল শেয়ারপ্রতি ৫ টাকা থেকে ৩০ টাকা পর্যন্ত।”

ঢাকা স্টক এক্সচেঞ্জ পরিচালক শাকিল রিজভী উল্লেখ করেন,” গত ৭-৮ মাসে সবচেয়ে বেশি মুনাফা হয়েছে বীমা কোম্পানির শেয়ারের। এখানে যারা জেনে বুঝে বিনিয়োগ করেছেন তারাই লাভবান হয়েছেন।”

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: