গ্রাহকের অজান্তে টিভ্যাস সার্ভিস চালুর আইনানুগ ব্যবস্থা বিটিআরসির

নিউজনাউ ডেস্ক : সম্প্রতি টিভ্যাসে (টেলিকমিউনিকেশন ভ্যালু অ্যাডেড সার্ভিস) গ্রাহকের অজান্তে সার্ভিস এক্টিভেট করে টাকা কেটে নেওয়া, অপ্রয়োজনীয় সেবা চালু করে দেওয়া অভিযোগে আইনানুগ ব্যবস্থা নেবে বলে সংশ্লিষ্টদের চিঠি পাঠিয়েছে বিটিআরসি। বিটিআরসির উপ-পরিচালক মো. জাকির হোসেন খান বিষয়টি নিশ্চিত করেন।

চিঠিতে বলা হয়েছে, শর্ত ভঙ্গকারী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

গ্রাহকের স্বার্থ টিভ্যাস রেজিস্ট্রেশন সার্টিফিকেটধারী প্রতিষ্ঠানে পরিদর্শন শুরু করে বিটিআরসি। ১১টি প্রতিষ্ঠানে পরিদর্শন সম্পন্ন করলে কিছু প্রতিষ্ঠানে দেখা মেলে এরকম অনিয়মের।

অনিয়মগুলো যেমন, নিবন্ধিত ঠিকানায় অফিস না থাকা, কমিশন হতে সেবা এবং অনুমতি ছাড়া টিভ্যাস সেবা প্রদান করা, টিভ্যাস প্রতিষ্ঠানের নিজস্ব মনিটরিং টার্মিনাল/অনলাইন মনিটরিং ব্যবস্থা না থাকা, ইনফ্রাস্কটাকচার শেয়ারিং এগ্রিমেন্ট ছাড়া সার্ভার স্থাপন করে সেবা প্রদান করা।

এর দায়ে উইন মিয়াকি লি, মিয়াকি মিডিয়া, ও বিনবিট মোবাইল এন্টারটেইনমেন্ট লি, নামক ৩ টি প্রতিষ্ঠানকে জরিমানা আরোপ করেছে বিটিআরসি।

এছাড়াও অডিট রিপোর্ট প্রদান করতে না পারা, টিভ্যাস সার্ভিস অ্যাকটিভেশনের ক্ষেত্রে বিটিআরসির নির্দেশনা অনুযায়ী ওয়ান টাইম পাসওয়ার্ড বাস্তবায়ন না করা, টিভ্যাস সার্ভিস অ্যাক্টিভের ক্ষেত্রে বিটিআরসির নির্দেশনা অমান্য করে গ্রাহকদের অসম্মতিতে অটো রিনিউয়ল চালু রাখা, টিভ্যাস গাইডলাইন প্রণয়নের পূর্ব থেকে সেবা প্রদানকারীগণের কমিশনের প্রাপ্য রাজস্ব প্রদান না করা, প্রমাণ পায় বিটিআর সি।

জাকির হোসেন জানান, এসব পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে কমিশন আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নিউজনাউ/এসএইচ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: