বাঁশখালীতে গুলিতে ৫ শ্রমিকের মৃত্যু, দুই মামলায় আসামিও শ্রমিকরা

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালীতে এস আলমের নির্মাণাধীন বিদ্যুৎ-কেন্দ্রে পুলিশের সাথে শ্রমিকদের সংঘর্ষে ৫ জন নিহতের ঘটনায় পৃথক দুটি মামলা করা হয়েছে। একটি মামলায় ২২ জনের নাম উল্লেখ করে এবং অপর মামলায় অজ্ঞাত দুই থেকে আড়াই হাজার জনকে আসামী করা হয়েছে।

শনিবার (১৭ এপ্রিল) রাতে পুলিশ ও বিদ্যুৎ-কেন্দ্র কর্তৃপক্ষের পক্ষ থেকে বাঁশ-খালী থানায় মামলা দুটি দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল কবীর।

তিনি জানান, পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশের মামলায় দুই থেকে আড়াই হাজার শ্রমিককে অজ্ঞাত আসামি করা হয়েছে। এছাড়া বিদ্যুৎ কেন্দ্রে হামলা ও প্রতিষ্ঠানের সম্পত্তি নষ্ট করায় এস আলম গ্রুপের পক্ষ থেকে আরও একটি মামলা দায়ের হয়।

এদিকে ঘটনা তদন্তে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসনের কমিটিকে তিন কর্ম-দিবসের মধ্যে এবং পুলিশের তদন্ত কমিটিকে সাত কর্ম-দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এছাড়া নিহতদের প্রতি পরিবারকে তিন লাখ টাকা করে ও আহতদের পঞ্চাশ হাজার টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা দেন জেলা প্রশাসক।

শনিবার সকালে বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনায় শিল্প-গ্রুপ এস আলমের নির্মাণাধীন কয়লা-ভিত্তিক বিদ্যুৎ-কেন্দ্রে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে ৫ জন নিহত হন। আহত হয় ২৩ শ্রমিক।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
1
আপনার মতামত জানান
%d bloggers like this: