নাগরিকত্ব কেড়ে নেয়ার অধিকার বিজেপির নেই: মমতা

নিউজনাউ ডেস্ক : পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বাংলাদেশিদের অনুপ্রবেশ ইস্যুকে নির্বাচনী প্রচারের হাতিয়ার করেছে বিজেপি। সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশের জন্য তৃণমূল কংগ্রেসকে দায়ী করেছে।

তবে ইস্যুটিকে পুরোপুরি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে ১৬ এপ্রিল হাওড়ায় নির্বাচনী প্রচারে দাবী করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে মমতা বলেন, আপনারা সবাই নাগরিক। আপনাদের নাগরিকত্ব কেড়ে নেওয়ার অধিকার বিজেপির নেই।

মোদির সাম্প্রতিক বাংলাদেশ সফর নিয়ে মমতা বলেন, ‘কি মোদি বাবু, অন্য সময় আপনি বলেন মমতা বাংলাদেশ থেকে অনুপ্রবেশকারী ঢোকাচ্ছে। আর ভোটের সময় (মতুয়াদের সঙ্গে) চুপিচুপি গিয়ে দেখা করছেন, বলছেন- ভোট কাটতে হবে। ভোটের সময় মতুয়াদের কাছে গিয়ে বলছেন, আমি দেখা করতে এসেছি। এতদিন কেন করেননি?’

মমতা আরও বলেন, ‘বাংলাদেশকে আমি ভালোবাসি। সে দেশে যাব। তবে রাজনীতি করতে যাব না। আমি যা বলি সামনে বলি। আমি বলছি, মতুয়ারা নাগরিক, তো আপনারা নাগরিক। আমি এই রাজ্যের মুখ্যমন্ত্রী। তাই বাজে কথা বলতে পারি না। নরেন্দ্র মোদি মিথ্যা কথা বলতে পারেন, অমিত শাহ পারেন। তাদের কোনো দায়বদ্ধতা বাংলায় নেই।’

উল্লেখ্য, এবার পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন হচ্ছে ৮ ধাপে। শনিবার পঞ্চম ধাপের ভোট হলো। ২৯ এপ্রিল অষ্টম ধাপের ভোটের পর ২ মে একযোগে ফলাফল জানানো হবে।

নিউজনাউ/এসএইচ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: