দারাজ পণ্যে প্রতারিত সেলিম

দারাজ এর পণ্য কিনে প্রতারিত হয়েছেন সময় টেলিভিশনের হেড অব ব্রডকাস্ট সালাউদ্দিন সেলিম। কিভাবে? বিস্তারিত পড়ুন …

DARAZ এ অর্ডার করেছিলাম ১৭৭১ টাকা দামের “SATA/IDE to USB Hard Disk” কনভার্টার, হাতে পেয়েছি ২০০ টাকা দামের সাউন্ডকার্ড..🤣।
ফোন করলাম কাস্টমার কেয়ারে জানালাম সমস্যার কথা, তারা জানালেন রি-ফান্ড এবং রিটার্ন করার অপশনের কথা এবং আমার ইমেইলেও কিভাবে রি-ফান্ড এবং রিটার্ন করবো তার টিউটোরিয়াল পাঠানো হলো। কিন্তু দুঃখের বিষয় কাস্টমার কেয়ার থেকে বলে দেওয়া সিস্টেমে Refund/Return এর কোন অপশনই পেলাম না, তারপর ইমেইলে পাঠানো টিউটোরিয়ালের লিংক এ ক্লিক করলাম- ম্যাসেজ আসলো “The Page cannot Found” ।
সেই ইমেইলের রিপ্লাইতে লিখলাম আবার পুরো ঘটনাটার বিবরণ– ইমেইল স্ট্যাটাসে দেখালো মেইলটি পৌছিয়েছে… কোন রিপ্লাই আসলো না। এরপর প্রতিদিন অ্যাপস এবং ডেস্কটপ দুই মাধ্যমেই সেই Refund/Return অপশন খুঁজতে থাকলাম , কিন্তু খুঁজে পেলাম না। হঠ্যাৎ একদিন রাতের বেলা দেখলাম আমার সেই প্রোডাক্টের পাশে Refund/Return অপশন ! আমি খুশিতে ক্লিক করে কয়েকটি স্টেপ পার হলাম এবং যখন সর্বশেষ স্টেপ অর্থ্যাৎ Submit এ ক্লিক করলাম – ম্যাসেজ দিল “Unknow Error”। এভাবে কয়েকবার ট্রাই করলাম কিন্তু কাজ হলো না। ভাবলাম রাতের বেলা তাই দাড়াজের সিস্টেম হয়তো ঘুমাইছে…😁😀। পরের দিন বিকাল ৪টার দিকে আবার ট্রাই করতে গেলাম- ম্যাসেজ দিল- “Time Expired”। কাস্টমার কেয়ারে ফোন দিলাম এবং একই গল্প আবার শুনালাম, সব শুনে বললো- “স্যার টাইম তো এক্সপায়ায়”, আমি বললাম- “আপনাদের সিস্টেম কাজ করে নাই তার জন্য আমি কেন দায়ী হবো?” তিনি বললেন- “ঠিক আছে স্যার আপনার জন্য আরও একটি অভিযোগ তৈরি করে কর্তৃপক্ষকে জানাচ্ছি। একদিন পর কাস্টমার কেয়ার থেকে ফোন আসলো-“স্যরি স্যার আপনার প্রোডাক্টটি রিটার্ন নিতে পারছি না টাইম এক্সপায়ার হয়ে যাওয়ার কারনে”

প্রশ্ন হলো- DARAZ এর মতো এত বড় একটি প্রতিষ্ঠান এমন ভাওতাবাজী ব্যবসা না করলেই কি নয়? DARAZ এর সিস্টেম সমস্যার জন্য আমি সঠিক সময়ে রিটার্ন কেস তৈরি করতে পারি নাই – এর দায় DARAZ কেই নিতে হবে। বিশ্বের সব বড় বড় প্রতিষ্ঠানই ‘সফটওয়্যার টেস্টার’ নামে একটি ডিপার্টমেন্ট রাখে যাদের কাজই হলো- ব্যবহারকারীর ভূমিকায় অ্যাপস, ওয়েবসাইট কিংবা সফওয়্যারগুলো পরীক্ষা করা যাতে বাস্তবে ব্যবহারকারীরা কোন সমস্যায় না পড়েন। কিন্তু আমাদের দেশীয় এই ভাওতাবাজ DARAZ আদৌ ‘সফটওয়্যার টেস্টার’ সম্পর্কে জানে কিনা অথবা এর প্রয়োজন অনুভব করে কিনা তা নিয়ে আমার সন্দেহ রয়েছে।

সবশেষে এই সব ভাওতাবাজদের বিরুদ্ধে সরকারের সংশ্লিষ্ট বিভাগ থেকে একটি চিরুনী অভিযান আশা করছি..।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান