করোনায় গর্ভধারণ থেকে বিরত থাকার পরামর্শ

নিউজনাউ ডেস্ক: বিশ্বজুরে করোনার তান্ডবে সবচেয়ে বেশী বিপর্যস্ত দেশগুলোর তালিকায় উপরের দিকেই রয়েছে ব্রাজিলের স্থান। করোনা নতুন নতুন রূপ নিয়ে দ্রুত ছড়াচ্ছে সংক্রমণ ।ফলে দেশটিতে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। এমন সময় দেশটিতে নারীদের উদ্দেশে বিশেষ পরামর্শ দিয়ে  স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে সম্ভব হলে মহামারিকালে গর্ভধারণ থেকে বিরত থাকার । সম্প্রতি একথা বলেছেন ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রাইমারি হেলথ কেয়ার সেক্রেটারি রাফায়েল কামারা। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এখবর জানিয়েছে।

আগের তুলনায় করোনার পি১ ধরণ অনেক বেশি সংক্রমণযোগ্য হওয়াতে এই পরামর্শ দেয়িছে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়।বিশেষজ্ঞদের ক্লিনিক্যাল অভিজ্ঞতায় দেখা গেছে করোনার নতুন এই পি১ ধরনটি অন্তঃসত্ত্বা নারীদের ক্ষেত্রে অনেক বেশি আগ্রাসী। করোনার আগের ধরনে তৃতীয় ট্রিমেস্টার ও প্রসবের সময় আক্রান্ত হয়েছেন নারীরা। কিন্তু এখন দেখা যাচ্ছে দ্বিতীয় এবং অনেক সময় প্রথম ট্রিমেস্টারেও আক্রান্ত হচ্ছেন এবং অনেকের অবস্থা গুরুতর পর্যায়ে যাচ্ছে।

করোনার নতুন স্ট্রেনের কারণে সংক্রমণ এবং মৃত্যুর পরিমাণ আরও লাফিয়ে লাফিয়ে বাড়ছে ব্রাজিলে। সমালোচকদের মতে, ব্রাজিল সরকারের একাধিক ভুল সিদ্ধান্তও করোনার সংক্রমণ বৃদ্ধির জন্য দায়ী। তবে এর মধ্যে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এমন ‘পরামর্শ’ দিলো।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: