পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ জয়

নিউজনাউ ডেস্ক: ওয়ানডে সিরিজ জয়ের পর পরই টি-টোয়েন্টিতে পাকিস্তান হারিয়েছে প্রোটিয়াদের। বাবর আজমরা ৩ উইকেটে শেষ টি-টোয়েন্টিতে জিতে নিয়েছে ।

এক বল হাতে বাকি থাকতেই ১৪৫ রানের লক্ষ্য ছুঁয়েছে পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজের ঘরে সফরকারীরা তুলেছে ৩-১ ব্যবধানে এর আগে প্রোটিয়ারা জিতেছিল ২-১ ব্যবধান ওয়ানডে সিরিজ।

ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল সেঞ্চুরিয়নে টস জিতে চার ম্যাচ সিরিজের শেষ ম্যাচে পাকিস্তান । ব্যাট করতে নেমে শুরুতে ১১ রানে মার্করামের বিদায়ে ধাক্কা সামাল দেয় রাসি ভ্যান ডার ডুসেন এইডেন ও জানেমান মালান ।

৩৩ রান করে মালান সাজ ঘরে ফিরে, অর্ধশত রানের ইনিংস খেলেন ডুসেন । ডুসেন ৫২ রান করে মাঠ ছাড়েন এরপর ব্যর্থ হয় বাকিরা দুই অঙ্কের সারিতে পৌছাতে। এর ফলে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা ১৪৪ রানে ১৯.৩ ওভারে । হাসান আলী, ফাহিম আশরাফ তিনটি করে এবং হারিস রউফ দুটি উইকেট উইকেট তুলে নেন।
দ্বিতীয় উইকেট

জবাবে ব্যাট করতে নেমেই গত ম্যাচে দুর্দান্ত খেলা ওপেনার মোহাম্মদ রিজওয়ান সাজঘরে ফেরেন । তবে বাবর আজম ও ফখর জামানের জুটিতে জয়ের আভাস পায় পাকিস্তান। কিন্তু এরপর পাকিস্তান পিছনে চলে যায় খানিকটা বাবর ২৪ আর ফখর ৬০ রান করে ফিরলে।

মোহাম্মদ নেওয়াজের অপরাজিত ১৯.৫ বলে ২৫ রানে ভর করে জয় নিশ্চিত করে সফরকারীরা। পাকিস্তান ৩-১ ব্যবধানে ৩ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নেয় ।

লিজাদ উইলিয়ামস ও সিসান্দা মাগালা প্রোটিয়াদের হয়ে দুটি করে উইকেট নেন। ম্যান অব দা ম্যাচ হয়েছেন ফাহিম আশরাফ।

নিউজনাউ/এসজেএম/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: