এম এ গফুরের পর চলে গেলেন মাহবুব

নিউজনাউ ডেস্ক: করোনার তাণ্ডবে একইদিনে প্রাণ হারালেন দুই ক্রিড়াবিদ। সকালে রংপুরে সাবেক ফুটবলার ও সংগঠক এমএ গফুরের পর বিকেলে চলে গেলেন হ্যান্ডবল ফেডারেশনের সাবেক সহ-সভাপতি মাহবুব উজ জামান। মৃত্যুর আগে করোনাক্রান্ত হয়ে বাসায় চিকিৎসা নিচ্ছিলেন মাহবুব। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৫ বছর। স্ত্রী, চার ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

মাহবুব অনেক খেলা ও ক্লাবের সাথে জড়িত থাকলেও বেশি সম্পর্ক ছিল হ্যান্ডবল ফেডারেশনের সঙ্গে। বয়স ৮০ পেরিয়েছেন আরও কয়েক বছর আগেই। বৃদ্ধ বয়সে দেড় বছর আগে হ্যান্ডবল স্টেডিয়ামে এসেছিলেন কয়েকবার।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে পৃষ্ঠপোষকতার বড় সংকট। ফুটবল ক্রিকেটের বাইরে অন্য খেলায় স্পন্সর প্রতিষ্ঠান তেমন আগ্রহী হয় না। এক্ষেত্রে ব্যতিক্রম ছিলেন মাহবুব উজ জামান। তার প্রতিষ্ঠান ওরিয়েন্ট ব্রেড হ্যান্ডবল, ভলিবলে পৃষ্ঠপোষকতা করেছে নিয়মিত ।

হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর মাহবুবের মৃত্যুতে বেশ মর্মাহত। তিনি বলেন, ‘মাহবুব ভাই ক্রীড়াঙ্গনের নিবেদিত প্রাণ মানুষ। বিশেষ করে আমাদের হ্যান্ডবলের অনেক দুঃসময়ে তিনি ছিলেন আমাদের রক্ষাকারী।’ হ্যান্ডবল ফেডারেশন মাহবুবের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে। এ তিনদিন ফেডারেশনের পতাকা অর্ধনিমিত থাকবে।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
মন্তব্য
Loading...
%d bloggers like this: