সিরাজ ও গিল , বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তির নতুন দুই মুখ

নিউজনাউ ডেস্ক : ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) চুক্তির নতুন তালিকায় আছে মোট ২৮ জন ক্রিকেটার। যার মধ্যে আছে নতুন দুই মুখের চমক। ব্যাটসম্যান শুবমান গিল ও পেসার মোহাম্মদ সিরাজ। এছাড়া দুই বছর পর চুক্তিতে ফিরেছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল।

২০২০ সালের ১ অক্টোবর থেকে চালু হয়েছে বিসিসিআইয়ের নতুন কেন্দ্রীয় চুক্তি। মেয়াদ শেষ হবে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বরে।

এদিকে ভারতের অন্যতম দুই বোলিং অস্ত্র লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল ও চায়নাম্যান কুলদীপ যাদবের হয়েছে পদাবনতি। আগের চুক্তিতে কুলদীপ ছিলেন এ গ্রেডে, চাহাল ছিলেন বি তে। এবার দুজনকেই নামিয়ে দেয়া হয়েছে সি গ্রেডে। এছাড়া অবনতি হয়েছে ডানহাতি পেসার ভুবনেশ্বর কুমারেরও। তিনি এ গ্রেড থেকে নেমে গেছেন বি তে।

আগের মতোই চুক্তির সর্বোচ্চ গ্রেড এ প্লাসে রয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি, সহ-অধিনায়ক রোহিত শর্মা এবং দলের মূল পেসার যশপ্রীত বুমরাহ।

দ্বিতীয় সর্বোচ্চ এ গ্রেডে রাখা হয়েছে ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিনসহ ১০ জন ক্রিকেটারকে।

এ প্লাস ক্যাটাগরিরা পাবেন বার্ষিক আয় ৭ কোটি রুপি করে। এভাবে এ, বি, সি গ্রেড পাবে ক্রমান্বয়ে ৫ , ৩ এবং ১ কোটি রুপি করে।

প্রসঙ্গত, করোনার কারণে গত বছরের অধিকাংশ সময় আন্তর্জাতিক ক্রিকেট হয়নি বললেই চলে। তারপরও অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছে ভারত। আর তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তরুণ ক্রিকেটাররা।

আর তার পুরস্কার হিসেবে গিল, অক্ষর ও সিরাজ কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত হলেন। তাদের প্রত্যেকেই রয়েছেন গ্রেড সি-তে। এই গ্রেডে থাকাদের বার্ষিক বেতন ১ কোটি রুপি।

নিউজনাউ/এসএইচ/২০২১

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: