দিলীপ ঘোষের প্রচারে নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের

নিউজনাউ ডেস্ক: আপত্তিকর মন্তব্যের কারনে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি’র সভাপতি দিলীপ ঘোষের নির্বাচনী প্রচার নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন। নিষেধাজ্ঞা অনুযায়ী, ১৫ এপ্রিল রাত ৮ টা থেকে ১৬ এপ্রিল রাত ৮টা পর্যন্ত কোনো ধরণের প্রচারণায় অংশ নিতে পারবেন না তিনি।

গত ৭ এপ্রিল কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জন নিহত হয়। একারনে ৮ এপ্রিল রবিবার বরাহনগরে একটি নির্বাচনী জনসভায় দিলীপ বলেন, ‘১৭ তারিখ সকালেও লাইনে দাঁড়িয়ে ভোট দিন। বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে। কেউ লাল চোখ দেখাতে পারবে না। আমরা আছি। আর যদি বাড়াবাড়ি করে, শীতলকুচিতে দেখেছেন কী হয়েছে। জায়গায় জায়গায় শীতলকুচি হবে।”

দিলীপের এমন আপত্তিকর মন্তব্যে ১৪ এপ্রিল তাকে নোটিস পাঠায় নির্বাচন কমিশন। কিন্তু দিলীপ নিজের পক্ষে সাফাই দিয়ে জবাব দিলে, সে জবাবে সন্তুষ্ট না হয়ে এই নিষেধাজ্ঞা আরোপ করল কমিশন।

প্রসঙ্গত, এর আগে একই রকম ভাবে নিষেধাজ্ঞা দেওয়া হয় মমতার বিরুদ্ধেও। যার কারণে গত সোমবার রাত ৮টা থেকে মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত কোনো রকম নির্বাচনী প্রচারে অংশ নিতে পারেননি তিনি। সেদিন থেকেই দিলীপ ঘোষের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি জানায় তৃণমূল।

নিউজনাউ/এসএইচ/২০২১

 

 

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: