কর্ণফুলীতে যাত্রীসহ নৌকাডুবি, নিখোঁজ ১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের কর্ণফুলীর ডাঙ্গারচর ঘাটে অতিরিক্ত যাত্রী বোঝাই একটি নৌকা ডুবে যায়। এসময় ৫ জন যাত্রীকে উদ্ধার করা গেলেও একজন নিখোঁজ আছেন বলে জানিয়েছে স্থানীয়রা।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালের দিকে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সল্টগোলা ঘাটের উদ্দেশে ১৫-২০ জন যাত্রী নিয়ে কর্ণফুলীর ডাঙ্গারচর ঘাট থেকে যাচ্ছিল ইঞ্জিনচালিত নৌকাটি। এসময় একটি জাহাজের সাথে ধাক্কা লাগলে ৪-৫ জন যাত্রী আতঙ্কিত হয়ে নদীতে লাফ দেয়। তাদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা গেছে। একজন নিখোঁজ আছে বলেও জানা গেছে।

সদরঘাট নৌ থানার ওসি এবিএম মিজানুর রহমান বলেন, দুর্ঘটনা কবলিত নৌকাটিতে ১৫-২০ জন যাত্রী ছিলেন। তার মধ্যে কিছু গার্মেন্টস শ্রমিক এবং কিছু লোক ছিল সবজি বিক্রেতা। ওই সময় নৌকাটি একটি জাহাজের সাথে ধাক্কা লাগলে কিছু যাত্রী আতঙ্কিত হয়ে লাফ দেয়। তাদের উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয়েছে। তবে এই ঘটনায় কেউ কেউ বলছে একজন নিখোঁজ রয়েছেন, তবে সেটি কতটুকু সত্য তা নিশ্চিত নই।

সরকারি নিষেধ উপেক্ষা করে লকডাউনে অতিরিক্ত যাত্রী নিয়ে ঘাটে নৌকা চলাচল করছে কেন? জানতে চাইলে ওসি এবিএম মিজানুর রহমান বলেন, সাধারণ যাত্রী বহনে নিষেধাজ্ঞা থাকলেও কলকারখানায় কর্মরত শ্রমিকদের যাতায়াতের জন্য নদীতে এই নৌকাগুলো চলে। এমনই কয়েকটি কারখানার শ্রমিকদের নিয়ে ওই নৌকা সকালে ডাঙ্গাচর ঘাট থেকে সল্টগোলার দিকে যাচ্ছিল।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: