১৫ দিন পর করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম, নতুন শনাক্ত ৩৬৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। প্রায় ১৫ দিন পর করোনায় মৃত্যুহীন দিন পেল চট্টগ্রাম। শেষ ১৪ দিনে মোট ৫৩ জন মারা গেছে। বুধবার জেলায় নতুন করে ৩৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২৯৩ জন নগরের ও ৭৪ জন বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘন্টায় ১ হাজার ৪৪২টি নমুনা পরীক্ষায় এই ফলাফল জানা যায়। জেলায় এ পর্যন্ত শনাক্ত হয়েছে ৪৬ হাজার ৭৫ জন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এইসব তথ্য জানা যায়। সিভিল সার্জন কার্যালয়ের তথ্যে বুধবার করোনা শনাক্তের পরিসংখ্যানে দেখা যায়, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ৬৮৫টি নমুনা পরীক্ষা করে ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭০টি নমুনা পরীক্ষা করে ৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিভাসুতে ১০৫টি নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৫১টি নমুনা পরীক্ষা করে ৯৩ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৯টি নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনাভাইরাসের শনাক্ত হয়েছে।কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামে ৪ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি। বুধবার বেসরকারি শেভরণ ল্যাবে ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হয়নি।

নিউজনাউ/এফএস/২০২১

+1
1
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: