দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি জয় পাকিস্তানের

নিউজনাউ ডেস্ক: সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিও জয় পেয়েছে পাকিস্তান। বাবর আজমের রেকর্ডভাঙা রাজকীয় এক সেঞ্চুরিতে ভর করে কী সহজেই না জিতে গেল পাকিস্তান।

২০৪ রানের লক্ষ্য পাকিস্তান ২ ওভার হাতে রেখেই ৯ উইকেটে ম্যাচটি জিতল। চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। ৫৯ বলে ১২২ রান করেছেন বাবর, যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাকিস্তানের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ। পাকিস্তান অধিনায়ক ভেঙেছেন আহমেদ শেহজাদের রেকর্ড। ২০১৪ সালে ঢাকায় বাংলাদেশের বিপক্ষে ১১১ রানে অপরাজিত ছিলেন পাকিস্তানি ওপেনার।

বিরাট কোহলিকে টপকে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ১ নম্বর ব্যাটসম্যান হওয়ার দিনে বাবর আজম আরও একটি রেকর্ড কেড়ে নিয়েছেন শেহজাদের কাছ থেকে। ৪৯ বলে সেঞ্চুরি ছুঁয়েছেন বাবর। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাকিস্তানি ব্যাটসম্যানদের দ্রুততম সেঞ্চুরি এটি। ২০১৪ সালে ঢাকায় বাংলাদেশের বিপক্ষে ৫৮ বলে সেঞ্চুরি করে এত দিন রেকর্ডটার মালিক ছিলেন শেহজাদ।

অবিশ্বাস্য রান তাড়ায় বাবরের সঙ্গে ১৯৭ রানের জুটি গড়া মোহাম্মদ রিজওয়ানও কম যাননি। ৪৭ বলে ৭৩ রান করে দলকে জিতিয়ে তবেই ফিরেছেন উইকেটকিপার ব্যাটসম্যান। ৫টি চার ও ২টি ছক্কা মেরেছেন রিজওয়ান। বাবরের রাজকীয় ইনিংসটি সাজানো ১৫টি চার ও ৪ ছক্কায়।

দুজনের ১৯৭ রানের জুটিটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম উইকেট ও যেকোনো উইকেটেই চতুর্থ সর্বোচ্চ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাকিস্তানের সবচেয়ে বড় জুটিও এটি। আগের রেকর্ড ছিল আহমেদ শেহজাদ ও মোহাম্মদ হাফিজের। ২০১৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় উইকেটে ১৪৩ রান করেছিলেন দুজন।

এর আগে দক্ষিণ আফ্রিকা ইয়ানেমান ম্যালান ও এইডেন মার্করামের উদ্বোধনী জুটিতে আসে ১০৪ রান। ফিফটি পেয়েছেন দুজনই। ম্যালান ৪০ বলে ৫৫ ও টানা তৃতীয় ফিফটি পাওয়া মার্করাম ৬৩ রান করেছেন ৩১ বলে। মার্করামদের ভিত্তির ওপরে দাঁড়িয়েই ২০০ পেরোয় দলটি।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: