নির্মাণাধীন ভবনে চুরি করত ৯ নারীর দল

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বিভিন্ন নির্মাণাধীন ভবনে কাজ করার নামে নির্মাণ সামগ্রী চুরির সংঘবদ্ধ একটি চক্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। ৯ জন নারীর সেই চক্রটি নির্মাণাধীন ভবন টার্গেট করে টাইলসের কাজ করার কথা বলে সেখানে উঠত। এরপর সুযোগ বুঝে শাড়ি বা বোরখার ভেতরে করে বিভিন্ন নির্মাণ সামগ্রী নিয়ে চলে যেত।

মঙ্গলবার (১৩ এপ্রিল) নগরের ফিরিঙ্গিবাজারে নির্মাণাধীন একটি ভবন থেকে প্রায় ৩৩০ কেজি ইলেকট্রিক তার চুরির পর তাদের গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, ফিরিঙ্গিবাজারে নির্মাণাধীন একটি ভবনে দুইদফা চুরির পর তাদের গ্রেপ্তার করা হয়েছে। প্রথমবার গত শুক্রবারে (৯ এপ্রিল) ঐ ভবনে যান চোরচক্রের সদস্যরা। তারা টাইলসের কাজ করার জন্য গেছেন বলে নিরাপত্তা কর্মীকে জানান। এরপর গত সোমবারও তারা সেখানে যান। দুইদিনই তারা ওই ভবনে দীর্ঘসময় ধরে টাইলসের কাজ করার কথা বলে অবস্থান করেন। কিন্তু গত সোমবার নিরাপত্তা কর্মী সোহেল ওই ভবনের স্টোর রুমে গিয়ে দেখেন, সেখানে তালা ভাঙা এবং ৩৩ বান্ডিল ইলেকট্রিকের তার নেই। প্রতি বান্ডিলে ১০ কেজি করে তার ছিল। এতে সোহেলের সন্দেহ হয়।

ওসি নেজাম আরো জানান, মঙ্গলবার দুপুরের দিকে তারা আবারও ওই ভবনে গেলে নিরাপত্তা কর্মীরা তাদের আটকে ফেলে পুলিশকে খবর দেন। জিজ্ঞাসাবাদে তারা অপরাধ স্বীকার করে বলেন, প্রথমে তারা একটি নির্মাণাধীন ভবন রেকি করত। এরপর দলবদ্ধ হয়ে সেখানে গিয়ে টাইলসের কাজ নিত। কাজে ঢুকে সবাই বিভিন্ন তালায় ছড়িয়ে যেত। আর বয়স্ক একজন সিঁড়িতে বসে পান খেতেন। কয়েকজনে মিলে আবার গল্প করতেন, যাতে কারো সন্দেহ না হয়। এরপর সুযোগ বুঝে পাইপ ফিটিংসের মালামাল, লোহার অ্যাঙ্গেল, ইলেকট্রিক তার শাড়ি বা বোরখার ভেতরে করে নিয়ে চলে যেত বলে জানান ওসি নেজাম।

গ্রেপ্তার ৯ জন হলেন— রোকসানা বেগম (২৮), হেলেনা বেগম (২৮), শাহিনুর বেগম (২৫), পারভিন আক্তার (২৬), বিবি ফাতেমা (৩০), রেনু বেগম (৩০), মরিয়ম বেগম (৪৫), বিবি রহিমা (৩৫) এবং পারভিন বেগম (২৮)। তাদের সবার বাসা নগরের আকবর শাহ এলাকার বিভিন্ন বস্তিতে বলে জানিয়েছে পুলিশ।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
1
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: