সুনামগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে হাজারো মানুষের গঙ্গাস্নান

সুনামগঞ্জ প্রতিনিধি: করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার সকল ধরনের গণজমায়ত নিষেধাজ্ঞা দিলেও তা উপক্ষো করে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে হাজারো ভক্তবৃন্দের উপস্থিতিতে লোকে লোকরন্য।

আজ শুক্রবার (৯ এপ্রিল) দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা হিন্দু সম্প্রদায়ের লোকজন এ নিষেধাজ্ঞা অমান্য করে সুনামগঞ্জ সীমান্তের তাহিরপুরের জাদুকাটা নদীতে হাজারো মানুষের ঢল নেমেছে।

সকাল থেকে বিকেল পর্যন্ত চলবে এই গঙ্গাস্নান । হিন্দু ধর্মাবলম্বীরা জানান, চৈত্র মাসের মধুকৃষ্ণা ত্রয়োদশী তিথিতে জাদুকাটা নদীতে স্নান করলে সব পাপ মোচন হয়ে যায় বলে প্রচলিত রয়েছে। পুণ্য লাভের আশায় প্রতিবছরই দেশের বিভিন্ন এলাকা থেকে লাখো মানুষ আসেন জাদুকাটা বা পুণ্যতীর্থে স্নান করতে। কিন্তু করোনার কারণে গত বছরও গঙ্গাস্নান অনুষ্ঠান বন্ধ ছিল। তাই এবছর লকডাউনের মধ্যে ঝুঁকি নিয়েই তারা গঙ্গাস্নানের জন্য একত্রিত হয়েছেন।

এদিকে সাধারন মানুষের নিরাপত্তা বিধানে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা রাস্তায় গাড়ি আটকালেও দূর দূরান্তের ভক্তরা সকল নিষেধ উপেক্ষা করেই যাদুকাটা নদীতে গঙ্গাস্নান করতে যান।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন,আমরা সব রকমের চেষ্টা করছি জাদুকাটায় (পুণ্যতীর্থে) যাতে কেউ গণ জমায়েত না করে। কিন্তু সরকারি বিধি নিষিধ অপেক্ষা করেও অনেকই সেখানে জমায়েত হয়ে গঙ্গাস্নান করছেন।

নিউজনাউ/ এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: