শ্রীলংকা মিশনে নতুন ৩ মুখ নিয়ে টেস্ট দল ঘোষণা বিসিবির

নিউজনাউ ডেস্ক: আগামী ১২ এপ্রিল শ্রীলংকার বিপক্ষে ২ টেস্ট ম্যাচের সিরিজ খেলতে শ্রীলংকা যাবে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এই সিরিজের জন্য ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে সুযোগ পেয়েছেন নতুন ৩ জন। । শরিফুল ইসলাম ও মুকিদুল ইসলাম মুগ্ধের সঙ্গে সুযোগ পেয়েছেন শহীদুল ইসলাম। তারা তিনজনই পেসার। তাদেরকে নিজেদের ভবিষ্যৎ মনে করেই দলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি বলেন, ‘তারা (শরিফুল, মুকিদুল ও শহীদুল) আমাদের এইচপির খেলোয়াড় এবং যেখানেই খেলেছে ভালো করেছে। বিশেষ করে প্রথম শ্রেণির ক্রিকেটে মুকিদুল ও শহীদুল বিশেষ নজর কেড়েছে। তারাই আমাদের টেস্টের ভবিষ্যৎ। বয়সও তাদের পক্ষেই আছে।’

২০১৬ সালের অক্টোবরে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা শুভাগত হোমকেও রাখা হয়েছে স্কোয়াডে। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘একটা লম্বা সময় পর ফিরল শুভাগত। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে সে নিয়মিত পারফরমার। আমরা তাকে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে বিবেচনা করছি। তবে তার স্পিন আমাদের বাড়তি একটা অপশনও দেবে।’

বিসিবির ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াডে আছেন- মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

প্রসঙ্গত, সাকিব আল হাসান, হাসান মাহমুদ ও সৌম্য সরকার এবার নেই স্কোয়াডে। সাকিব আইপিএল খেলতে ছুটিতে, হাসান মাহমুদ পড়েছেন ইনজুরিতে, আর বাদ পড়েছেন সৌম্য সরকার।

নিউজনাউ/এস এইচ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: