ঘরোয়া পদ্ধতিতে সহজেই আঁচিল দূর করার উপায়

নিউজনাউ ডেস্ক: মুখে বা শরীরে যেকোনো স্থানে অবাঞ্ছিত আঁচিলের সমস্যায় অনেকেই ভোগেন। আঁচিলে মুখে সৌন্দর্য নষ্ট করে দেয়। এটি নিয়ে অনেকেই হীনমন্যতায় ভোগেন । পরে নিরুপায় হয়ে অনেকেই লেজারের সাহায্য নেনে। লেজার অনেক ব্যয়বহুল তাই সবার পক্ষে এটা করা সম্ভব না। আপনি চাইলে ঘরে থাকা কিছু উপাদান দিয়েও আঁচিলের সম্যসা সমাধান করতে পারেন। চলুন তাহলে দেখে নেই উপাদান গুলো:

* রসুন আমাদের সকলের ঘরেই থাকে, প্রতিদিন রাতের বেলা ঘুমানোর আগে রসুনের পেস্ট করে আঁচিলের উপর লাগিয়ে সারারাত রেখে দিন,এভাবে টানা তিন সপ্তাহ এই পেস্ট লাগালে খুব দ্রুত আঁচিল খসে পড়ে যাবে ।

*রসুন মতো আলুও আমাদের সকলের ঘরে থাকে,এক টুকরো আলু আঁচিলের উপর কিছুক্ষণ ঘঁষে তার পর আলুর পেস্ট করে আঁচিলের উপর সারারাত লাগিয়ে রাখুন। এভাবে ৭-১০ দিন নিয়মিত লাগালে দেখবেন আঁচিল খসে পড়ে গেছে।

* যুগ যুগ ধরে আয়ুর্বেদ চিকিৎসায় প্রাকৃতিক উপাদান গুনে ভরপুর রয়েছে হলুদ। ১ চামচ হলুদ গুঁড়োর সঙ্গে ১টি ভিটামিন সি ট্যাবলেট গুঁড়ো করে মিশিয়ে দিতে হবে এরপর তাতে অল্প করে মধু মিশিয়ে পেস্ট তৈরি করে আঁচিলের ওপর প্রতিদিন দুইবার ব্যবহার করলে আঁচিল থেকে মুক্তি পাবেন।

* ত্বক ও চুলের বিভিন্ন সমস্যা সমাধানে পেঁয়াজের রস খুবই উপকারী এবার আঁচিল দূর করতেও রয়েছে পেঁয়াজের রসের গুন। তুলায় পেঁয়াজের রস নিয়ে নির্দিষ্ট স্থানে ব্যবহার করে ১ ঘণ্টা রাখতে হবে। এভাবে নিয়মিত দিনে তিনবার দশ-পনেরো দিন ব্যবহার করুন। তারপর দেখবেন দ্রুত আঁচিল খসে পড়ে গেছে।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: