অগ্নিকান্ডে ৮ কোটি টাকার ক্ষতি, পাঁচ সদস্যের তদন্ত কমিটি

নিউজনাউ ডেস্ক: ভোলায় মেঘনা নদীতে চলন্ত ফেরিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৮ কোটি টাকার সম্পদ । এ ঘটনায় জেলা প্রশাসকের পক্ষ থেকে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৮ এপ্রিল সন্ধ্যায় জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী এই তদন্ত কমিটি গঠন করেন।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত কুমার হালদার জানিয়েছেন, ৭ কর্মদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই প্রতিবেদন জমা দেওয়ার চেষ্টা করবো। ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত সব কিছুই তদন্তে উঠে আসবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত কুমার হালদারকে আহবায়ক করে ৫ সদস্যের কমিটি করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মহসিন আল ফারুক, ভোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মো.ফারুক হোসেন ও ভোলা বিআইডব্লিটিএ’এর সহকারী পরিচালক মো.কামরুজ্জামান।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন জানায়, আমরা ন্যাশনাল হেল্প ডেস্ক নম্বর ৯৯৯ থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছি। টানা ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ফেরিটি বর্তমানে মেঘনার গুনগুনিয়া চরে রাখা হয়েছে।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর থেকে ভোলা যাওয়ার সময় মেঘনা নদীতে কলমীলতা নামের ওই ফেরিতে আগুন লেগে ৯টি গাড়ি আগুনে পুড়ে গেছে।প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ককশিট বোঝাই একটি পিকআপ ভ্যানে সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত।

নিউজনাউ/এস এইচ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: