সব নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন

নিউজনাউ ডেস্ক: চলমান করোনা পরিস্থিতিতে সরকারের কঠোর বিধিনিষেধ চলাকালে ঘোষিত তফসিলের সব নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (৯ এপ্রিল) ইসি থেকে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে সাংবিধানিক প্রতিষ্ঠানটি এ আদেশ দেয়। আদেশের একটি চিঠি স্থানীয় সরকার বিভাগকে পাঠিয়েছে ইসি। এতে স্থানীয় সরকার বিভাগকে কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

ইসির আদেশে জানানো হয়, সারাবিশ্বের মতো বাংলাদেশেও করোনার সংক্রমণ বেড়ে গেছে। তাই জনসমাগম এড়ানোর লক্ষে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম ধাপে ১৯টি জেলার ৬৪টি উপজেলার ৩৭১টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন স্থগিত করা হয়েছে।

একই সঙ্গে সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার ভাইস চেয়ারম্যানের শূন্য পদে উপনির্বাচন এবং সুনামগঞ্জ জেলা পরিষদের ১১নং সাধারণ ওয়ার্ডেও শূন্য সদস্য পদে নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে।

এর আগে গত ২৯ মার্চ ইসি নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ বন্ধ করে দেয়। করোনার বৃদ্ধির ফলে কমিশনের কর্মকর্তারা ৫০ শতাংশ অফিস করবে বলেও সিদ্ধান্ত হয়েছিল।

নিউজনাউ/টিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: