লকডাউনে বেড়েছে সবজির দাম, কমেছে ডিমের দাম

নিউজনাউ ডেস্ক: সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে দাম বেড়েছে পটল, বেগুন, শিম, ধুন্দল, বরবটি, ঢেঁড়স, লাউ, টমেটোসহ প্রায় সব ধরনের সবজি ও মুরগির। কমেছে ডিমের। অপরদিকে অপরিবর্তিত রয়েছে ভোজ্যতেল, চালসহ অন্যান্য পণ্যের দাম।

শুক্রবার রাজধানীর যাত্রাবাড়ি কাচাঁ বাজার, মালিবাগ বাজার, রামপুরা কাচঁ বাজার ঘুরে এ চিত্রই দেখা গেছে।

এসব বাজারে সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি গাজর ২০ থেকে ৩০ টাকায়, শিম ৪০ টাকায়, বেগুন ৪০ থেকে ৫০ টাকায়, করলা ৫০ থেকে ৬০ টাকায়, মুলা ৩০ টাকায়, ঢেঁড়স ৪০ থেকে ৫০ টাকায়, টমেটো ২০ থেকে ৩০ টাকায়, বরবটি ৬০ টাকায়। প্রতি পিস লাউ আকারভেদে বর্তমানে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়, বাঁধাকপি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকায়।

বাজারে প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৭০ টাকায়। প্রতি কেজি বিআর-২৮ চাল বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৪৮ টাকা, মিনিকেট ৬৫ টাকা, নাজিরশাইল ৬৫ থেকে ৭০ টাকা, স্বর্ণা চাল ৪৮ থেকে ৫০ টাকা, পোলাওয়ের চাল ৯০ থেকে ১০০ টাকা কেজি দরে। খোলা ভোজ্যতেলের লিটার বিক্রি হচ্ছে ১৩৯ টাকায়।

দাম কমে এক ডজন লাল ডিম বিক্রি হচ্ছে ৮৫ টাকায়। হাঁসের ডিমের দাম কমে ডজন বিক্রি হচ্ছে এখন ১৩৫ টাকায়। দেশি মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকায়।

প্রতি কেজিতে ২০ টাকা দাম বেড়ে সোনালি (কক) মুরগি ২৭০ থেকে ২৮০ টাকায় ও ব্রয়লার মুরগি ১৫৫ থেকে ১৬০ টাকায় বিক্রি হচ্ছে। লেয়ার মুরগির কেজি ২১০ থেকে ২২০ টাকা।

এসব বাজারে অপরিবর্তিত আছে গরু ও খাসির মাংস এবং মসলাসহ অন্যান্য পণ্যের দাম। বাজারে প্রতি কেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭৫০ টাকায়, গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৮০ টাকায়।

এদিকে করোনায় বিধিনিষেধ আরোপের কারণে সবজির দাম বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: