করোনা জটিলতার মাঝেও আজ মাঠে গড়াচ্ছে আইপিএল!

নিউজনাউ ডেস্ক: ভারতের যেসব শহরে করোনার প্রকোপ বেশী সেই সব শহড়ে হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আজ থেকে মাঠে গড়াচ্ছে আইপিএল।গতবারও করোনার মধ্যেই হয়েছিল সবচেয়ে বড় এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি আসর।

শুরুর ম্যাচে আজ টানা দুইবার সহ পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।১৪ তম আসরের কঠোর জৈব সুরক্ষা বলয়েও আক্রান্ত হচ্ছেন খেলোয়াড়, স্টাফ ও সংশ্লিষ্টরা।

গতকাল বৃহস্পতিবার নিজেদের রেকর্ড ভেঙে ১ লাখ ২৭ হাজারের মতো মানুষ আক্রান্ত হয়েছেন করোনায়। যার একটা বড় অংশ আক্রান্ত হয়েছেন মুম্বাইয়ে, গতকাল মোট আক্রান্তের ৫৬ ভাগ ছিল এই রাজ্যে। এখানেই কিনা আছে আইপিএলের দুটো ভেন্যু।

করোনার কারণে মানতে হচ্ছে নতুন নিয়মও। দেশের মাটিতে এবারই প্রথম টুর্নামেন্টটি হচ্ছে দর্শকহীন স্টেডিয়ামে। ‘হোম-অ্যাওয়ে’ পদ্ধতিতেও এসেছে পরিবর্তন। নিজেদের মাঠে খেলার সুযোগ নেই কোনো দলের। সব খেলা হবে আহমেদাবাদ, দিল্লি, মুম্বাই, চেন্নাই, বেঙ্গালুরু ও কলকাতায়।

চেন্নাই সুপার কিংস তো এক মাস আগে থেকেই নেমে পড়েছে অনুশীলনে। সে তুলনায় খানিকটা দেরিতে হলেও কোয়ারেন্টাইন-অনুশীলনের জন্য যথেষ্ট সময় পেয়েছে বাকি দলগুলো।

আজ মুখোমুখি হচ্ছে যে দুই দল, তাদের একটির সামনে আবার হ্যাটট্রিক শিরোপার হাতছানি। পাঁচ বারের চ্যাম্পিয়নরা এবারও হট ফেভারিট। যাদেরকে ভারতীয় দলের চেয়েও শক্তিশালি মনে করছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন।

নিউজনাউ/ এস এইচ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: