ডি-৮ সদস্যদের কাছে পারস্পারিক সহযোগিতার আহ্বান প্রধানমন্ত্রীর

নিউজনাউ ডেস্ক: অনুষ্ঠিত হলো দশম ডি-৮ শীর্ষ সম্মেলন। ভার্চুয়ালি আয়োজিত এ সম্মেলনে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী দেশের উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে সদস্য দেশগুলোর কাছে পারস্পারিক সহযোগিতার আহ্বান জানান।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিকালে গণভবন থেকে ভুার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান। দক্ষতা উন্নয়নের মাধ্যমে যুবশক্তিকে কাজে লাগানো, তথ্যপ্রযুক্তি সম্ভাবনার পূর্ণ ব্যবহার, প্রয়োজনীয় আইনি, প্রাতিষ্ঠানিক ও অবকাঠামোগত কাঠামো তৈরি, কানেক্টিভিটি বাড়ানো, ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।

এ সম্মেলনে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন মিসর, ইন্দোনেশিয়া, ইরান, মালয়েশিয়া, নাইজেরিয়া, পাকিস্তান ও তুরস্কের নেতারা। অনুষ্ঠানে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েব এরদোয়ান ডি-৮-এর চেয়ারম্যানশিপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন। বাংলাদেশ আগামী দুই বছর ডি-৮ চেয়ারের দায়িত্ব পালন করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ব্যবসায়িক ধারণা, মডেল, উদ্ভাবন এবং প্রযুক্তিতে তরুণদের শক্তি এবং সম্ভাবনা খুবই গুরুত্বপূর্ণ। বেসরকারি, এমনকি সরকারি থেকে বেসরকারি পর্যায়েও ব্যবসা উদ্যোগের মাধ্যমে আমাদের দেশগুলোর (ডি-৮) যুবকদের একত্রিত হতে উৎসাহিত করা যেতে পারে। ডি-৮ বিজনেস ফোরামের সঙ্গে প্রথম ডি-৮ ইয়ুথ সম্মেলনটি একটি বিরল সুযোগ তৈরি করেছে।’

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: