রংপুরে করোনার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৮ হাজার জন

রংপুর ব্যুরো: রংপুর বিভাগের আট জেলা, ৫৮ উপজেলাসহ রংপুর সিটি করপোরেশনের ৩৩ ওয়ার্ডে করোনান দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নিয়েছেন প্রায় আট হাজারের মতো। লকডাউনের ভেতরেও কেন্দ্রগুলোতে ছিলো শহুরে মানুষের ভীড়।

বৃহস্পতিবার সকালে করোনার দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নিয়েছেন রংপুর সিটি মেয়র, পুলিশ, সুপার, জেলা প্রশাসক, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকসহ ৭ হাজার ৯শ’ ৬৫ জন।

সিটি করপোরেশন থেকে প্রথম টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন মেয়র মোস্তফা। এর আগে গত ৭ ফেব্রুয়ারি মেয়র মেডিকেল কলেজের ভ্যাকসিন সেন্টার থেকে টিকার প্রথম ডোজ নিয়ে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেছিলেন। তিনি জানিয়েছেন ভয়কে জয় করতে হবে। টিকা নেয়ার পর থেকে অনেকটা নিরাপদে আছেন তিনি। আহবান জানান, নগরবাসিকে স্বাস্থ্যবিধি মেনে চলার ও করোনার টিকি গ্রহনের।

এরপর টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. একেএম নুরুন্নবী লাইজুসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. আহাদ আলী জানিয়েছেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, রংপুর সদর হাসপাতাল এবং তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম চলছে। পাশাপাশি প্রথম ডোজ কার্যক্রমও অব্যাহত আছে। একই ভাবে বিভাগের অন্যসব জেলাগুলোতে এই কর্মসুচি চলছে। তিন লাখ ৭৫ হাজার ডোজ নিয়ে করোনা টিকার কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে ডোজ আসবে বলেও জানান তিনি। অনলাইনে রেজিষ্ট্রেশন করেছেন ৭ লাখ ১৫ হাজার আর প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন ৫ লাখ ৭০ হাজার মানুষ।

বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত গোটা বিভাগে করোনার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭ হাজার ৯শ’ ৬৫ জন। এর মধ্যে ১ হাজার ৯শ’ নারী ও ৬ হাজার ৬৫ জন পুরুষ।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: