মিয়ানমারে আরও ১১ বিক্ষোভকারী নিহত

নিউজনাউ ডেস্ক: মিয়ানমারে জান্তা সরকারের হামলায় ১১ বিক্ষোভকারী নিহত হয়েছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) দেশটির স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে এসব তথ্য এসেছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

স্থানীয় গণমাধ্যম মিয়ানমার নাও ও ইরাবতী জানিয়েছে, তেজ শহরের বিক্ষোভকারীদের দমনে প্রথমে সেখানে নিরাপত্তা বাহিনীর ছয় ট্রাক ভর্তি সেনা মোতায়েন করা হয়। বিক্ষোভকারীরা বন্দুক, ছুরি ও বোমা নিয়ে পাল্টা লড়াই শুরু করলে অতিরিক্ত আরও পাঁচ ট্রাক ভর্তি সেনা নিয়ে আসা হয়।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত দুই পক্ষের মধ্যে লড়াই চলতে থাকে এবং অন্তত ১১ জন প্রতিবাদকারী নিহত ও ২০ জন আহত হন বলে গণমাধ্য দুটি জানিয়েছে। সেনাদের মধ্যে কেউ মারা গেছেন কিনা তা নিয়ে প্রতিবেদনগুলোতে কিছু বলা হয়নি।

এ ঘটনায় ১ ফেব্রুয়ারি অং সান সু চীর নির্বাচিত সরকারকে হটিয়ে সামরিক জান্তা মিয়ানমারের ক্ষমতা দখল করার পর থেকে নিরাপত্তা বাহিনীর হাতে নিহত বেসামরিকের সংখ্যা ৬০০ ছাড়িয়ে গেছে বলে ভাষ্য অ্যাসিসটেন্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজোনার্সের (এএপিপি) । বুধবার সন্ধ্যা পর্যন্ত মৃতের সংখ্যা ৫৯৮ জন ছিল বলে জানিয়েছিল আন্দোলনকারী গোষ্ঠীটি।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: