মালয়েশিয়ায় এক বাংলাদেশিসহ পাঁচ হ্যাকার গ্রেপ্তার

নিউজনাউ ডেস্ক: মালয়েশিয়ায় অভিযান চালিয়ে হ্যাকার সিন্ডিকেটের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়া ইমিগ্রেশন। রাজধানী কুয়ালালামপুর ও আশেপাশের ২২টি স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার পাঁচজনের মধ্যে একজন বাংলাদেশিও রয়েছে।

স্থানীয় সময় বুধবার (৭ এপ্রিল) সকালে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের তালিকায় একজন বাংলাদেশি রয়েছেন। অভিযানে তাদের ল্যাপটপ, পাসপোর্ট ও নগদ অর্থসহ যাবতীয় সরঞ্জাম জব্দ করা হয়েছে। গ্রেফতারদের বয়স ৩৩ থেকে ৪৩ বছরের মধ্যে।

ইমিগ্রেশন ডিরেক্টর-জেনারেল দাতুক খায়রুল দাযাইমি দাউদ বলেন, মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের ডাটাবেজ হ্যাক করেছিল একটি সিন্ডিকেট। সেখান থেকে সিন্ডিকেটের সদস্যরা অর্থের বিনিময়ে জাল টেম্পোরারি ওয়ার্ক ভিজিট পাস (পিএলকেএস) প্রিন্ট করে বিতরণ করেছে। ২১ হাজার ৩৭৮ জনের জাল পিএলকেএস রাখার অভিযোগে আটক তাদের গ্রেফতার করা হয়। জাল পাসের বেশিরভাগই শিল্পকারখানা, বৃক্ষরোপণ ও সেবা খাতের।

বুধবার মালয়েশিয়া দূর্নীতি দমন কমিশনের (এমএসিসি) ফেডারেল টেরিটরি কুয়ালালামপুর কার্যালয়ে ইমিগ্রেশন ডিরেক্টর-জেনারেল এক সংবাদ সম্মেলনে জানান, এই সিন্ডিকেটের পাঁচ সদস্য বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও পাকিস্তানের। গ্রেফতারদের আইনি প্রক্রিয়া শেষ হলে তাদের কালো তালিকাভুক্ত করে নিজ দেশে ফেরত পাঠানো হবে।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: