গণপরিবহনে অনিয়ম, চট্টগ্রামে ৬ বাস চালককে জরিমানা

চট্টগ্রাম ব্যুরো: সড়কে গণপরিবহন চলার প্রথম দিনে সরকারি নির্দেশনা না মানার কারণে ৬ বাস চালককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালাত। এসময় অতিরিক্ত যাত্রী, বেশি ভাড়া আদায় ও নগরের বাইরে যাত্রী পরিবহনের দায়ে ৫ বাস ড্রাইভার ও এক মিনি বাস চালককে ৮৫০০ টাকা অর্থদণ্ড করা হয়।

বুধবার (৭ এপ্রিল) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত জিইসি মোড়, মুরাদপুর ও শাহ আমানত ব্রিজ এলাকায় এই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

তিনি বলেন, আজ থেকে মহানগর এলাকায় গণপরিবহন চলাচল করার কথা থাকলেও সরজমিনে দেখা যায় কিছু চালক সরকারি নির্দেশনা উপেক্ষা করে মহানগরীর বাইরে বিভিন্ন জেলা উপজেলায় যাত্রী পরিবহন করছে এবং গাদাগাদি করে যাত্রী পরিবহন করছে। যার ফলে ৫ বাস চালক ও এক মিনি বাস চালককে অর্থদন্ড করা হয়।

তিনি আরও বলেন, মহানগরীতে অনেক বাসে সিটের চেয়ে বেশি যাত্রী পরিবহনের বিষয়টি দেখা যায় এবং বেশি ভাড়া নেয়ার অভিযোগ পাওয়া যায়। যার ফলে কয়েকজন বাস চালককে অর্থদণ্ড করা হয়।এবং সতর্ক করা হয় যাতে ভবিষ্যতে সরকারি বিধিনিষেধ প্রতিপালন করে। একই সময় মাস্ক না পরার কারণে ১০ জন যাত্রীকে অর্থদণ্ড করা হয়।

সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে ও সাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: