রাঙ্গামাটিতে অসুস্থ সাংবাদিকদের অনুদানের চেক প্রদান

রাঙ্গামাটি প্রতিনিধি: খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের পাশে দাঁড়িয়েছেন। বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে এখন মফস্বল এলাকার সাংবাদিকরা ও উপকৃত হচ্ছেন। তাছাড়া মফস্বল এলাকার সাংবাদিকরা ঢাকায় অবস্থানকালে যেন থাকা বা অন্যান্য সুযোগ সুবিধা পায় সেজন্য সরকার পিআইবিতে বড় ভবন করে দিয়েছেন। সাংবাকিদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করেছেন অতীতে কোন সরকারের আমলেই তা হয়নি।

বুধবার রাঙ্গামাটিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে রাঙ্গামাটিতে কর্মরত সিনিয়র অসুস্থ সাংবাদিকদের অনুকূলে অর্থ সহায়তার চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।

এ সময় চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, রাঙ্গামাটি পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন, দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমদ, দৈনিক সংবাদের পার্বত্যাঞ্চল প্রতিনিধি সুনীল কান্তি দে, রাঙ্গামাটির লংগদু উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিয়া খান প্রমূখ।

দীপংকর তালুকদার এমপি আরো বলেন, সাংবাদিকতা হচ্ছে একটি মহান পেশা। বর্তমানে অনেক শিক্ষিতরা সাংবাদিকতা পেশায় এগিয়ে আসছেন এটা আমাদের জন্য সুসংবাদ। তাই ইউলো জার্নালিজম বা হলুদ সাংবাদিকতা বাদ দিতে হবে। তিনি বলেন, কোন উদ্দেশ্য হাসিলের জন্য এ পেশায় এসে লাভ নেই। এ পেশায় আসলে দেশের কল্যাণে জনগণের কল্যাণে কাজ করতে হবে। অসুস্থ সাংবাদিকদের সহায়তার জন্য অনুদান প্রদান করায় তিনি বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে পার্বত্য এলাকায় যাতে কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে অনুদানের বরাদ্দ বাড়ানো হয় সে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে তিনি কথা বলবেন বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন।

আলোচনা সভা শেষে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকদের মধ্যে রাঙ্গামাটি জেলার ৪ জন এবং জেলার লংগদু উপজেলা থেকে ১ জন সিনিয়র অসুস্থ সাংবাদিককে মো সাড়ে ৩লক্ষ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।

বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে রাঙ্গামাটিতে বাংলাদেশ সংবাদ সংস্থা(বাসস) এর রাঙ্গামাটি জেলার প্রবীণ সাংবাদিক এ কে এম জহুরুল হক ৫০হাজার টাকা, লংগদু উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিয়া খান ১লক্ষ টাকা, দৈনিক সংবাদের পার্বত্যাঞ্চল প্রতিনিধি সুনীল কান্তি দে ১লক্ষ টাকা, দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ কে এম মকছুদ আহমদ ৫০হাজার টাকা, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার হরি কিশোর চাকমা ৫০ হাজার টাকার অনুদানের চেক প্রদান করা হয়।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: