ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নাম পরিবর্তনের প্রজ্ঞাপন জারি

ফরিদপুর ব্যুরো: ‘ফরিদপুর মেডিকেল কলেজ’ ও ‘ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল’ এর নাম পরিবর্তন করে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর’ এবং ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল, ফরিদপুর’ নামকরণ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো: আলী নুর। গত ৪ এপ্রিল স্বাক্ষর হওয়া প্রজ্ঞাপনের কপি ৬ এপ্রিল মঙ্গলবার বুঝে নেন কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর এর অধ্যক্ষ ডা. মো. মোস্তাফিজুর রহমান বলেন, নাম পরিবর্তনের খবরে আমরা শিক্ষক ও শিক্ষার্থীসহ সকলেই উচ্ছ্বসিত।

এদিকে ফরিদপুর মেডিকেল কলেজ ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল নামকরণ করে প্রজ্ঞাপন জারির খবর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজে এসে পৌঁছালে তাৎক্ষনিক ভাবে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি মাসতুরা মোশারফ ঐশিকা ও সাধারন সম্পাদক ইমরুল হাসান জিমের নেতৃত্বে কলেজের শিক্ষার্থীরা কলেজের শহীদ মিনার চত্বরে এক মানব মুজিব তৈরী করেন।

এসময় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক ইমরুল হাসান জিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞ। আমাদের কলেজ ও হাসপাতালকে জাতির পিতার নামে নামকরণ আজ আমরা অনেক আনন্দিত। আর এই আনন্দকে আরও আনন্দময় করে রাখতে আমরা বাংলাদেশ ছাত্রলীগ ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ছাত্রলীগ তাৎক্ষনিক ভাবে মানব মুজিব তৈরি করি।যা ইতিহাসের প্রথম বারের মতো মেডিকেল কলেজ শহীদ মিনার প্রসঙ্গে এই মানব মুজিব তৈরী হলো।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: