সিপিবি নেতা মুক্তিযোদ্ধা মোর্শেদ আলীর মৃত্যুতে শোকের ছায়া

চট্টগ্রাম ব্যুরো: বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতা মোর্শেদ আলী (৭৬) মারা গেছেন। তাঁর মৃত্যুতে রাজনীতিতে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

বুধবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ৭টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) এই সাবেক সাধারণ সম্পাদক। তাঁর মৃত্যুর বিষয়টি জানান তাঁর কন্যা মৌলী মোর্শেদ মৌ।

তিনি নিউজনাউকে জানান, বাবা বিভিন্ন জটিলতায় ভুগছিলেন। আট দিন ধরে তিনি বিএসএমএমইউতে লাইফ সাপোর্টে ছিলেন।

কমরেড মোর্শেদের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে তার দল সিপিবি, বাসদ বিপ্লবী ওয়ার্কার্স পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য মোর্শেদ আলীর মরদেহ সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে নেওয়া হয়। সেখানে ফুলেল ভালোবাসায় তাকে শ্রদ্ধা জানানো হয়। এরপর তাঁর মরদেহ পাবনার ঈশ্বরদীতে নেয়া হবে। সেখানেই তাকে দাফন করা হবে বলে জানান পার্টি নেতারা।

অবস্থা বুঝে ঢাকা অথবা ঈশ্বরদীতে গার্ড অব অনার এবং জানাজার আনুষ্ঠানিকতা সারা হবে বলেও জানান তারা।

উল্লেখ্য, গত ২৬ মার্চ মস্তিষ্কে রক্তক্ষরণ হলে বারডেম হাসপাতালে ভর্তি করা হয় মোর্শেদ আলীকে।

মোর্শেদ আলী ৬৬-৬৭ সালে ডাকসুর সাধারণ সম্পাদক ছিলেন। মোর্শেদ আলী সিপিবির কন্ট্রোল কমিশনের সদস্য, সাবেক প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) অন্যতম প্রতিষ্ঠাতা, বাংলাদেশ কৃষক সমিতির সাবেক সভাপতি ছিলেন।

উনসত্তরের গণঅভ্যুত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধ, এরশাদ স্বৈরাচারবিরোধী আন্দোলন, শ্রমিক ও কৃষক আন্দোলনে অংশ নিয়েছেন মোর্শেদ। মুক্তিযুদ্ধের পর থেকে ১৯৯৯ সাল পর্যন্ত তিনি ঢাকা মহানগরে কমিউনিস্ট পার্টির মুখ্য নেতা হিসেবে কাজ করেছেন।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
1
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: