ধর্ম ব্যবসায়ীদের কিভাবে শায়েস্তা করতে হয় আমাদের জানা আছে: নওফেল

চট্টগ্রাম ব্যুরো: শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল আবারও ধর্ম ব্যবসায়ী গোষ্ঠীর প্রতি চরম হুশিয়ারি উচ্চারণ করেছেন। ধর্ম ব্যবসায়ীরা দেশের প্রচলিত সরকার কাঠামো, শিক্ষা ব্যবস্থা, প্রশাসন ও আইনের অধীনে না আসলে, এদের কিভাবে শায়েস্তা করতে হবে তা জানা আছে, বলেছেন তিনি।

বুধবার (৭ এপ্রিল) রাত সাড়ে ১২টার দিকে তার ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে একটি স্ট্যাটাসে তিনি এই হুশিয়ারি উচ্চারণ করেন।

এর আগেও গতবছর ১৪ নভেম্বর চট্টগ্রামের এক মন্দিরে বক্তৃতায় মামুনুল হকসহ, ধর্ম ব্যবসায়ীদের এক হাত নিয়েছিলেন নওফেল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের বিরোধিতা-কারীদের তিনি অবিলম্বে ক্ষমা চাইতে বলেছিলেন। না হলে ‘ঘাড় মটকে’ দেওয়ার কথা বলেছিলেন। তার সেই বক্তব্যের পর সারাদেশে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ রাজপথে নেমে আসে। বিশেষত চট্টগ্রামে এক মাহফিলে হেফাজত নেতা মামুনুল হককে তারা প্রতিহত করে।

বুধবার রাতে দেওয়া স্ট্যাটাসে চট্টগ্রামের সাংসদ নওফেল লেখেন, ‘খেলাফতে মজলিশ নামক একটি দলের এক নেতা এই কুলাঙ্গার মামুনুল হকের পক্ষে যেভাবে সাফাই গাইলো, এতে বোঝা যায় দ্বীনে ইসলাম শুধুই এদের বেচে থাকার জন্য একটি মাধ্যম। ধর্ম ব্যবসায়ী গোষ্ঠীর মনে রাখা প্রয়োজন স্বাধীনতা যুদ্ধে এই দেশের জনগণ এদের প্রত্যাখ্যান করেছে। এদের ছাড়াই জাতির পিতা বঙ্গবন্ধুর নির্দেশে, আওয়ামী লীগ সহ প্রগতিশীল শক্তির সাথে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশের মানুষ স্বাধীনতা ছিনিয়ে এনেছিলো। কিছু এতিম শিশু কে রাখে বলে এরা অনেকের সহানুভূতি পায়। এরা দেশের প্রচলিত সরকার কাঠামো, শিক্ষা ব্যবস্থা, প্রশাসন ও আইনের অধীনে না আসলে, এদের কিভাবে শায়েস্তা করতে হবে তা আমাদের জানা আছে।

মামুনুল হককে ইংগিত করে নওফেল লেখেন, ১৭টি লাশের উপরে চলছে এদের “রিফ্রেশমেন্ট” জীবন। এদের স্পর্ধার শুরু পিতার ভাস্কর্য অবমানিত করার পর থেকে। আগুন যারা জ্বালিয়েছে, পিতার ছবিতে হাত যারা দিয়েছে, এদের একটা একটা করে ধরে আনা হবে, আইনের সম্মুখীন করা হবে। সামাজিক, ধর্মীয়, অর্থনৈতিক, সর্ব পর্যায়ে এই কাঠমোল্লা গোষ্ঠীকে প্রতিহত করতে হবে।

আগুন সন্ত্রাসীদের ছাড় দেওয়া হবে না উল্লেখ করে তিনি লেখেন, ‘আওয়ামী লীগ বানের জলে ভেসে আসেনাই। গণতান্ত্রিক সমাজে রাজনীতি করতে চায় করবে, কিন্তু ধর্ম ব্যবসা করে মানুষের ঘরবাড়ি জ্বালানোর পরিণাম এদের বোঝাতে হবে। আগুন সন্ত্রাস করে বিএনপি-জামাত ছাড় পায়নাই, এই ধর্ম ব্যবসায়ীরাও ছাড় পাবেনা। ইনশাল্লাহ।’

বুধবার রাত সাড়ে ১২টায় দেয়া সেই স্ট্যাটাসটিতে এক ঘণ্টার মধ্যে ১০ হাজারের বেশি লাইক, তিন হাজারের বেশি কমেন্ট ও এক হাজারের মতো শেয়ার হয়েছে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
2
+1
1
+1
2
+1
0
+1
0
+1
0
+1
1
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: