৭৩৯৮ ভরি স্বর্ণ চুরি করেও পদে বহাল ব্যাংক চেয়ারম্যান

নিউজনাউ ডেস্ক: হাজার হাজার ভরি স্বর্ণ আত্মসাৎ করেও পদে বহাল আছেন সমবায় ব্যাংকের চেয়ারম্যান। উল্টে চুরি তো নয়ই নিজেকে নিরপরাধ দাবি করছেন তিনি।

তার বিরুদ্ধে ৭ হাজার ৩৯৮ ভরি স্বর্ণ আত্মৎসাতের অভিযোগ মামলা দায়ের করা হয়েছে। গ্রাহকের ১৩ হাজার ২২৫ ভরি স্বর্ণ আত্মসাতেরও অভিযোগ আছে। এছাড়া ঘুষ নিয়ে বদলি ও নিয়োগ বাণিজ্যের প্রমাণ মিলেছে তার বিরুদ্ধে। এতকিছুর পরও বহাল তবিয়তে আছেন সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মহি। উল্টো এসব অভিযোগের দায় এড়িয়ে ‘সম্পূর্ণ নিরপরাধ’ বলে দাবি করেছেন তিনি।

২০২০ সালের ২৮ ডিসেম্বর সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মহির বিরুদ্ধে স্বর্ণ জালিয়াতি, ঘুষ বাণিজ্য ও ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগ আসে দুর্নীতি দমন কমিশনে (দুদক)। অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১৬ ফেব্রুয়ারি মহিউদ্দিন আহমেদ মহিসহ নয়জনের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা- ১ এ মামলা করেন সংস্থাটির উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম। রাজধানীর সেগুনবাগিচা থেকে ওইদিনই পাঁচজনকে গ্রেফতার করা হয়। পরে ব্যাংকের চেয়ারম্যান জামিন নিলেও ফেঁসে যান দায়িত্বরত পাঁচ কর্মকর্তা। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি থেকে হাজত খাটছেন তারা। সম্প্রতি তাদের মধ্যে দুজনের জামিন হয়েছে বলে জানা গেছে।

ওই মামলায় গ্রেফতার হন- সমবায় ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক আব্দুল আলিম, সহকারী মহাব্যবস্থাপক (হিসাব) হেদায়েত কবীর, সাবেক প্রিন্সিপাল অফিসার ও সমবায় ভূমি উন্নয়ন ব্যাংকের এস এস রোড শাখার ব্যবস্থাপক মো. মাহাবুবুল হক, প্রিন্সিপাল অফিসার মো. ওমর ফারুক ও সিনিয়র অফিসার (ক্যাশ) নূর মোহাম্মদ।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: