জেলা প্রশাসনের নির্দেশনা অমান্য; শেঠের ‘বালি আর্কেড’ উদ্বোধনে মানুষের ভীড়

চট্টগ্রাম ব্যুরো: শুক্রবার সন্ধ্যা ছয়টা থেকে চট্টগ্রামে এক নতুন নির্দেশনা দিয়েছিল জেলা প্রশাসন। করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সন্ধ্যা ৬টা থেকে নগরের সব শপিংমল, হোটেল, রেসটুরেন্ট বন্ধ করার নির্দেশনার প্রথম দিনই তা অমান্য করলো জাতীয় পার্টির নেতা সোলায়মান আলম শেঠের প্রতিষ্ঠান ‘বালি আর্কেড’। চিত্রনায়িকা জয়া আহসানকে এনে ব্যাপক জনসমাগম ঘটিয়ে তার মার্কেট উদ্বোধন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামে করোনা শনাক্তের রেকর্ড হওয়ার পর টনক নড়ে প্রশাসনের। বিকালেই তাই ওষুধের দোকান আর বাজার-কাঁচামালের দোকান ছাড়া সব বন্ধের নির্দেশনা দেয় জেলা প্রশাসন। কিন্তু উদ্বোধন করবে না জেলা পেশাসনকে তা জানানোর পরও সন্ধ্যায় জমকালো অনুষ্ঠানই করেছে বালি আর্কেড।

সরেজমিনে দেখা যায়, চিত্রনায়িকা জয়া আহসান আসবে শুনে সন্ধ্যার পর থেকে মার্কেটের সামনে শত শত লোকজন জমা হতে থাকে। প্রথম দিকে মানুষ ঢুকতে দেওয়া হচ্ছিল না। সমাগম এড়িয়ে জয়াকে পেছনের দরজা দিয়ে ঢোকায় কৃর্তপক্ষ। এরপর সব বাঁধা ভেংগে মার্কেটে ঢুকে পড়ে ব্যাপক লোকজন। এসময় ছবি তুলতে গেলে সাংবাদিকদের ধাক্কা দিয়ে ফেল দেন সোলায়মান আলম শেঠ নিজে।

এসময় তিনি বলতে থাকেন, সাংবাদিকদের কারণে আমি বড় অনুষ্ঠান করতে পারিনি। আপনারা সকাল থেকে আজেবাজে নিউজ করেছেন।

চকবাজারের মতো একটা জায়গায় প্রশাসন-পুলিশকে ফাঁকি দিয়ে এইই উদ্বোধন কি করে হলো তা নিয়ে ক্ষোভ ঝেড়েছেন সাধারণ জনগণ। তারা বলতে থাকেন, গণরিবহণে আমদের ডাবল ভাড়া গুণতে হচ্ছে। আর বড় লোকরা মার্কেট উদ্বোধন করতে পারছে। প্রশাসনের এই দ্বৈতনীতির প্রতি তারা ক্ষোভ ঝাড়েন।

চকবাজার থানার নাকের ডগায় এ এতো লোক সমাগম করে মার্কেট উদ্বোধনে পুলিশের নীরব ভূমিকা লক্ষ্য করা গেছে। এ প্রসঙ্গে জানতে ওসিকে ফোন করা হলেও পাওয়া যায়নি।

সকালে জেলা প্রসাসক মুহাম্মদ মমিনুর রহমান নিউজনাউকে বলেন, করোনার এই পরিস্থিতিতে এই মার্কেট উদ্বোধনের কোন সুযোগ নেয়। আমরা সেটা বন্ধ করছি। এর পর বিকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী নিজেই সেখানে গিয়ে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান বন্ধ করে দিয়েছিলেন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
2
+1
0
+1
0
+1
2
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: