মিয়ানমারে ‘গেরিলা’ আক্রমণের ডাক

নিউজনাউ ডেস্ক: মিয়ানমারে তারবিহীন ইন্টারনেট যোগাযোগ বন্ধের নির্দেশ দিয়েছে জান্তা সরকার। এমন বাস্তবতায় আগামী দিনগুলোতে গেরিলা কায়দায় বিক্ষোভ অব্যাহত রাখার ডাক দিয়েছেন আন্দোলনকারীরা। দেশটির ইন্টারনেট পরিসেবা যতই সীমিত করা হচ্ছে ততই বিকল্প পথে নিজেদের মধ্যে যোগাযোগ বজায় রাখার চেষ্টা করছেন অভ্যুত্থানবিরোধীরা।

গতকাল বৃহস্পতিবার বিক্ষোভকারীরা ক্ষমতাসীনদের বিরুদ্ধে ফুলের আঘাত হানার আহ্বান জানিয়েছিলেন। সেসব বাসস্টপে নিরাপত্তারক্ষীদের গুলিতে প্রতিবাদকারীরা প্রাণ হারিয়েছিলেন সেসব বাসস্টপে নিহতদের স্মরণে আজ শুক্রবার ফুল ছড়ানোর ডাক দেওয়া হয়েছে।

খিন তার পোস্টে আরও বলেছেন, ‘যত বেশি সম্ভব আপনারা গেরিলা আক্রমণ করুন। দয়া করে এসব আক্রমণে যোগ দিন।আজ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে,

দেশব্যাপী আন্দোলন চাঙা করা ও নিরাপত্তারক্ষীদের সহিংস দমনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় ওয়ারলেস ব্রডব্যান্ড ও মোবাইলে ইন্টারনেট সংযোগ বন্ধ রয়েছে। সামরিক সরকার এ বিষয়ে কোনো ঘোষণা বা এর কারণ জানায়নি।

গতকাল দিনে ও রাতে মিয়ানমারের শহরগুলোর রাস্তায় বিক্ষোভ করেছেন গণতন্ত্রকামীরা। তাদের অনেককে ২০০৮ সালে সামরিক বাহিনীর তৈরি করা সংবিধান পোড়াতে দেখা যায়।এ বিক্ষোভে পুলিশ গুলি চালালে ১৮ বছরের এক তরুণসহ অন্তত দুই জন নিহত হন।

শত শত মানুষ অন্ধকারে মোমবাতি হাতে রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করছেন দেখাযায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে এক ছবিতে।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: