চট্টগ্রামে করোনায় এযাবতকালের সর্বোচ্চ শনাক্ত ৫১৮, মৃত্যু ১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের পুরানো সকল রেকর্ড ছড়িয়েছে বৃহস্পতিবার। এদিনে জেলায় নতুন করে সর্বোচ্চ ৫১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫৩৫ জনের নমুনা পরীক্ষায় এই ফলাফল জানা যায়। এরা আগে গত বছর পহেলা জুলাই ৪৪৫ জনের করোনা একদিনে শনাক্ত হয়েছিল। বৃহস্পতিবার জেলায় করোনায় আক্রান্ত একজন মারা গেছেন।

শুক্রবার (২ এপ্রিল) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এইসব তথ্য জানা যায়।

বৃহস্পতিবার শনাক্ত মোট ৫১৮ জনের মধ্যে ৪৩৬ জন নগরের ও ৮২ জন উপজেলার বাসিন্দা। জেলায় এ পর্যন্ত শনাক্ত হয়েছে ৪০ হাজার ৮০১ জন। এর মধ্যে ৩২ হাজার ৪৯৮ জন নগরের ও ৮ হাজার ৩০৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয়েছে। জেলায় এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৮৯ এর মধ্যে ২৮৫ জন নগরের ও ১০৪ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যে বৃহস্পতিবার করোনা শনাক্তের পরিসংখ্যানে দেখা যায়, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ৮৪৬ জনের নমুনা পরীক্ষায় ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১০৫ জনের ও সিভাসুতে ৫৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১৬৫ জনের করোনা পাওয়া গেছে।

বেসরকারি শেভরণ ল্যাবে ৩০৯ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা পাওয়া যায়নি।

আর আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে
৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের ও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ল্যাবে ৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।

+1
0
+1
0
+1
0
+1
2
+1
1
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: