একদিনে সর্বোচ্চ আক্রান্ত ৬ হাজার ছাড়ালো, মৃত্যু ৫৯

নিউজনাউ ডেস্ক: গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে দেশে আরো ৫৯ জনের মৃত্যু হয়েছে। করোনা সংক্রমণ বৃদ্ধি হবার পর এটি দেশে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ১০৫ জনে।

নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৬৯ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয় লাখ ১৭ হাজার ৭৬৪ জনে। বৃহস্পতিবার (১ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্ততরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৫৩৯ জন । এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৩৮ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়, একদিনে নমুনা সংগ্রহ করা হয় ২৮ হাজার ১৯১ জনের, পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ১৯৮টি নমুনা। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৬ লাখ ৯৮ হাজার ৭৭৪টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৯ জনের মধ্যে ৩৫ জন পুরুষ, বাকি ২৪ জন নারী। হাসপাতালে মারা গেছেন ৫৭ জন, অন্য দুই জনের মৃত্যু হয়েছে বাড়িতে। এ পর্যন্ত মোট মারা যাওয়া ৯ হাজার ১০৫ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৮৪৭ জন, বাকি দুই হাজার ২৫৮ জন নারী।

মারা যাওয়া ৫৯ জনের ৬০ এর উর্ধে ৩০ জন, ৫১ থেকে ৬০ বছরের ১৩ জন, এছাড়া ৪১ থেকে ৫০ বছরের ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের চার জন ও ২১ থেকে ৩০ বছরের এক জন রয়েছেন।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: