প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে: নসরুল হামিদ

নিউজনাউ ডেস্ক: প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্টদের আন্তারিকতার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বুধবার (৩১ মার্চ) অনলাইনে ‘বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্প সমূহের জুলাই ২০২০ থেকে ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা’ সভায় সভাপতিত্বকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই প্রকল্প বাস্তাবায়ন করতে হবে। স্বাস্থ্য বিধি মেনে স্বল্প অগ্রগতি সম্পন্ন প্রকল্পসমূহর তদারকি বাড়ানো প্রয়োজন। পরিদর্শনের জটিলতার জন্য বিদেশ হতে মালামাল আনতে বিলম্ব প্রসঙ্গে তিনি বলেন, দ্রুত প্রকল্প বাস্তবায়নের স্বার্থে প্রয়োজনে তৃতীয় পক্ষের মাধ্যমে পরিদর্শন করা যেতে পারে।

বিদ্যুৎ বিভাগ ২০২০-২১ অর্থবছরে মোট ৯৮ (বিনিয়োগ ৮২টি, টি.এ ১০ টি ও নিজস্ব অর্থায়নে ৬ টি) টি প্রকল্প বাস্তাবায়ন করছে। এডিপি বরাদ্দ ২৪৭৬৮.২২ কোটি টাকা। প্রকল্প বাস্তবায়নে ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত আর্থিক অগ্রগতি ৪৬.২৭ ভাগ ও ভৌত অগ্রগতি ৪৩.২১ ভাগ। জাতীয় অগ্রগতি ৩৩.৩২ ভাগ।

এসময় প্রতিমন্ত্রী বলেন, দেশ ও জনগণের প্রতি মমত্ববোধ থেকে কাজ করলে প্রকল্প বাস্তবায়ন শুধু দ্রুতই হবে না ক্রুটিহীনও হবে। ভার্চুয়াল এ সভায় বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, পিডিবির চেয়ারম্যান বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ), পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইনসহ অন্যান্য দপ্তর প্রধানগণ যুক্ত ছিলেন।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: