রমজানে টিসিবির পণ্যে দাম বাড়ছে ৫-১০ টাকা

নিউজনাউ ডেস্ক: দুই দফায় সয়াবিন তেলের লিটারে ২০ টাকা দাম বাড়ালো ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ১৭ মার্চ প্রতি লিটার ৯০ টাকা দরে বিক্রি করলেও বৃহস্পতিবার থেকে প্রতি লিটার ১০০ টাকা বিক্রির ঘোষণা দিয়েছে। বুধবার (৩১ মার্চ) টিসিবির ওয়েবসাইটে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীসহ সারা দেশে ভর্তুকি মূল্যে টিসিবি ছয় পণ্য বিক্রি করবে। পণ্যগুলো হচ্ছে- ছোলা, চিনি, মশুর ডাল, সয়াবিন তেল, পেঁয়াজ ও খেজুর। সারা দেশে ৫০০টি ভ্রাম্যমাণ ট্রাকে এসব পণ্য বৃহস্পতিবার থেকে বিক্রি শুরু হয়ে চলবে ৬ মে পর্যন্ত।

তবে এবার টিসিবির পণ্য বিক্রিতে রমজানের আঁচ পড়েছে। বাড়ানো হয়েছে দাম। প্রতি কেজি চিনি ও পেঁয়াজের দাম ৫০ ও ১৫ টাকা থাকলেও বৃহস্পতিবার থেকে বিক্রি হবে ৫৫ ও ২০ টাকা।

দাম বাড়ার বিষয়ে টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির সাংবাদিকদের বলেন, মাঝে মাঝে বিভিন্ন পরিস্থিতিতে কেনা মূল্যের দিকে তাকিয়ে পণ্যের দাম বিক্রিতে সমন্বয় করতে হয়। এবার সেটাই করা হয়েছে। তাই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিক্রিত কয়েকটি পণ্যের দাম কেজি ও লিটারে ৫-১০ টাকা বাড়ানো হয়েছে। তাই রমজান উপলক্ষে নতুন করে পণ্যের দাম নির্ধারণ করা হয়েছে টিসিবির।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: