ঝড়ের তাণ্ডবে অন্ধকারে হবিগঞ্জ শহর

হবিগঞ্জ প্রতিনিধি: কালবৈশাখী ঝড়ের কবলে পরে ৩০ মার্চ রাত থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হবিগঞ্জ শহর। গতকাল রাতের ঝড়ের কারণে হবিগঞ্জ শহরের বিভিন্ন স্থানে ভেঙে যায় ৭-৮ টি বিদ্যুৎ এর খুঁটি। এতে করে সৃষ্টি হয় এই বিদ্যুৎ বিভ্রাট। প্রবল ঝড়ের কারনে আজ সকাল প্রায় ১০ টা পর্যন্ত বিদ্যুৎ ছিলনা পুরো শহরে। ১০ ঘটিকার পর কয়েকটি এলাকায় বিদ্যুৎ আসে।

এদিকে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা বৃন্দাবন কলেজ রোডের আদালত এলাকায় দুটি খুঁটি হেলে রাস্তায় পড়ে যাওয়ায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার সাথে সাথে যানচলাচলে বাধা সৃষ্টি হয়। এতে করে এই রাস্তায় সবধরনের যানচলাচল বন্ধ আছে।

এছাড়াও শহরের পৈল রোড ও উপজেলা সড়ক এলাকায় কয়েকটি খুঁটি ভেঙে রাস্তায় পড়ে কয়েক স্থানে গাছ ভেঙে বিদ্যুতের তার বিচ্ছিন্ন হওয়ায় বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার কারণ মনে করছে বিদ্যুৎ বিভাগের প্রকৌশলী।

এদিকে দীর্ঘ সময় ধরে হবিগঞ্জ শহরে বিদ্যুৎ বিচ্ছিন্নের কারণে জনমনে নেতিবাচক প্রভাব বিস্তার করছে। এবিষয়ে আদালত এলাকার বাসিন্দা এডভোকেট সাইফুল ইসলাম বলেন, “রাতে এই এলাকার ২টি খুঁটি ভেঙেছে। এখন প্রায় ২০ ঘন্টা সময় অতিবাহিত হলেও এখনো মেরামত করা হয়নি কারেন্ট আসাত পরের বিষয়। কারেন্ট না থাকায় আদালতও বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় চলমান আছে।”

এবিষয়ে জানতে চাইলে হবিগঞ্জ জেলা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী মোঃ কবির হোসেন নিউজ নাউকে বলেন, শহরের আদালত এলাকা, “পৈল রোড ও উপজেলা সড়ক এলাকায় ৭ থেকে ৮ টি খুঁটি পরে যায়। কোথাও গাছ ভেঙে বিদ্যুতের তার বিচ্ছিন্ন হওয়ার বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার কারণ।”

কবির হোসেন আরো বলেন, “শহরের প্রায় অর্ধেক এলাকায় বিদ্যুৎ পুনঃসংযোগ দেয়া হয়েছে। বাকি অর্ধেকে সংযোগ দেয়ার জন্য কাজ করছি। আশা করি রাতের মধ্যে সম্ভব হবে।”

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: