সংখ্যালঘুদের নির্যাতনের প্রতিবাদে সুইজারল্যান্ডে মানববন্ধন

জেনেভা, সুইজারল্যান্ড প্রতিনিধি: দেশে দিনের পর দিন মুক্তিযুদ্ধের অঙ্গীকার বিরোধী সাম্প্রদায়িকতার বিষ-বাষ্প বেড়ে যাওয়া ও সাম্প্রতিক সময়ে শাল্লাসহ দেশের অসংখ্য স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতনের প্রতিবাদে সুইজারল্যান্ডের জেনেভায় জাতিসংঘের সদর দপ্তরের সামনে মানববন্ধন করেছে সুইজারল্যান্ড মাইনরিটি কাউন্সিল।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ও সমাজসেবক অরুণজ্যোতি বড়ুয়া, সুইজারল্যান্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শ্যামল খানসহ দেশটিতে বসবাসরত কমিউনিটির নেতৃবৃন্দসহ সর্বস্তরের প্রবাসীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, লক্ষ শহীদের প্রাণের বিনিময়ে পাওয়া মহান মুক্তি সংগ্রামের মাধ্যমে অর্জিত বাংলাদেশে মৌলবাদ ও সাম্প্রদায়িক শক্তির উত্থান অকল্পনীয়।

বক্তারা আরও বলেন বঙ্গবন্ধুর এই সোনার বাংলাদেশে এই সাম্প্রদায়িক শক্তি যতই আস্ফালন দেখাক না কেন এই অপশক্তির বিনাশ একদিন সাধারণ জনগণই করবে।

এই সময় সমাপনী বক্তব্যে মাইনরিটি কাউন্সিলের সভাপতি অরুণজ্যোতি বড়ুয়া বলেন বারবার সংখ্যালঘুদের উপর হামলা, মামলা, নির্যাতন হয় অথচ অপরাধীরা থাকে ধরা ছোঁয়ার বাইরে। এটা আর হতে দেয়া যায়না। বক্তারা অবিলম্বে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় শরংনংকর ভিক্ষুর বিরুদ্ধে অপ-প্রচারকারীসহ সাম্প্রতিক সময়ে শাল্লায় হিন্দুদের উপর হামলায় পরিকল্পনাকারীসহ চিহ্নিত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচার দাবী করেন।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: