১৮ নির্দেশনা বাস্তবায়নে মাঠে নামছে ডিএনসিসি-ডিএসসিসি

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ পরিস্থিতিতে এর লাগাম টেনে ধরতে নতুন করে ১৮টি দফা নির্দেশনা দিয়েছে সরকার। এসব নির্দেশনার মধ্যে সিটি করপোরেশনের আওতাধীন যেসব নির্দেশনা রয়েছে তা পরিপূর্ণভাবে বাস্তবায়নে মাঠে নামছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি)।

দুই সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, খুব দ্রুত তারা নিজেদের মধ্যে বৈঠকের মাধ্যমে এসব নির্দেশনা বাস্তবায়ন করতে মাঠে নামবে। প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে নির্দেশনাগুলো বাস্তবায়ন করবে সংস্থা দুটি।

এদিকে, দেশে গেল কয়েকদিন ধরে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে। এ অবস্থায় রাত ৮টার মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকার আওতাধীন সব ব্যবসাপ্রতিষ্ঠান, দোকান বন্ধ করতে অনুরোধ জানিয়েছিলেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মেয়রের এমন অনুরোধ এবং সরকারের ১৮ নির্দেশনার পর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পক্ষ থেকে সকল আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে, যাতে করে তারা ১৮ দফা নির্দেশনা বাস্তবায়নের প্রয়োজনীয় পদক্ষেপসহ রাত ৮টার পর দোকানপাট বন্ধ নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেন।

মেয়র ফজলে নূর তাপস এ বিষয়ে নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে বলেছেন, যেহেতু করোনা সংক্রমণ আবার বৃদ্ধি পাচ্ছে, সেহেতু রাত ৮টার মধ্যে আপনারা সব ব্যবসাপ্রতিষ্ঠান, দোকান-পাট অবশ্যই বন্ধ করে দেবেন। আমাদের এটা করা অত্যন্ত প্রয়োজন। আমরা চাই রাত ৮টার মধ্যে সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হোক, এতে করে করোনার সংক্রমণ অনেকাংশেই কমে আসবে। যেন রাতে আমরা ঢাকা শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে স্বাস্থ্যবিধি পরিপালন পূর্বক কার্যক্রম পরিচালনা করতে পারি।

সরকারের দেওয়া ১৮ নির্দেশনার বিষয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা বলেন, সরকারের ১৮ নির্দেশনা বাস্তবায়নে সিটি করপোরেশনের পক্ষ থেকে আমরা মাঠে নামব। গতবছরও করোনার সময়ে আমারা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে মাঠে কাজ করেছি। এবারও আমরা মাঠে থাকব। এই নির্দেশনা বাস্তবায়নে আমাদের আওতায় যে বিষয়গুলো আছে, আমরা সে বিষয়গুলো বাস্তবায়নে খুব তাড়াতাড়ি মাঠে নামব আবারও।

খবর বাংলানিউজ টোয়েন্টি ফোর ডট কমের।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: