‘চ্যালেঞ্জিং’ চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক দায়িত্বে স্বপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিভাগে হেফাজত বিএনপিসহ নিজেদের দলীয় কোন্দল সামলাতে ব্যতিব্যস্ত থাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি। রাজনীতিতে নানান কারণে গুরুত্বপূর্ণ চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক দায়িত্বে পরিবর্তন এনেছে বাংলাদেশের প্রাচীনতম দল আওয়ামী লীগ। এই বিভাগের সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়েছে দলটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে।

মঙ্গলবার (৩০ মার্চ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ সিদ্ধান্তের কথা জানান। এছাড়াও আরও দুইটি বিভাগে সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে পরিবর্তনের কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের বিভাগীয় পর্যায়ে দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকদের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে বলে জানিয়েছে আওয়ামী লীগের সূত্রগুলো।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে তিন সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে। এখন থেকে চট্টগ্রাম বিভাগে সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সিলেট বিভাগে আহমদ হোসেন ও রংপুর বিভাগে সাখাওয়াত হোসেন শফিক দায়িত্ব পালন করবেন।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন জানান, এই মুহূর্তে চট্টগ্রাম বিভাগের দায়িত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ, স্পর্শকাতর ও চ্যালেঞ্জিং। এই বিভাগে দেশবিরোধী অপশক্তির যে চরম উত্থান ঘটেছে তা বেশ উদ্বেগজনক পর্যায়ে উপনীত হয়েছে। এই চরমপন্থা মোকাবেলা করতে হলে আওয়ামী লীগকে অধিকতর সংগঠিত করতে হবে। সর্বস্তরের দেশপ্রেমিক নাগরিকগণকে ঐক্যবব্ধ করতে হবে। সবকিছুই বেশ চ্যালেঞ্জিং এবং সবকিছুর জন্য টিমওয়ার্ক প্রয়োজন। এই দায়িত্ব পালনে আমি সকলের কাছে দোয়া চাই।

এ প্রসঙ্গে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন নিউজনাউকে বলেন, এই বিভাগের রাজনীতি অবশ্যই চ্যালেঞ্জের। আর আওয়ামী লীগ চ্যালেঞ্জ মোকাবেলা করেই সব সময় এগিয়েছে। এই পরিবর্তন সংগঠনের রুটিন ওয়ার্কের অংশ। দলের সাংগঠনিক সম্পাদকদেরকে উনারা যে জায়গায় দিয়েছেন তারা সবাই যোগ্য লোক। যোগ্যদেরই এই পদে নিয়োগ দেওয়া হয়েছে। আশা করছি তার সুযোগ্য পরিচালনায় আমাদের চট্টগ্রাম বিভাগ আরো শক্তিশালী হবে এবং আগামীদিনের চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম হবো।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
1
+1
2
+1
4
+1
1
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: