পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় বাহিনীকে গুলির নির্দেশ সরকারের

নিউজনাউ ডেস্ক: উত্তাল পরিস্থিতির মধ্য দিয়ে ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের প্রথম দফা ভোট সম্পন্ন হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে কেন্দ্রীয় বাহিনীকে প্রয়োজনে গুলি চালানোর নির্দেশ দিয়েছে সরকার। সোমবার (২৯ মার্চ) এই সিদ্ধান্তের কথা জানায় দেশটির নির্বাচন কমিশন।

দ্বিতীয় দফা ভোটেও আত্মরক্ষার জন‌্য প্রয়োজনে কেন্দ্রীয় বাহিনীকে গুলি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। প্রথম দফার ভোটে পটাশপুরে কেন্দ্রীয় বাহিনীর এক সদস্যের আহত হওয়ার ঘটনায় এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ভারতীয় নির্বাচন কমিশন সূত্রে উল্লেখ করা হয়েছে

সর্বশেষ রাজ্যটির যাদবপুরের গুলি চালিয়েছিল কেন্দ্রীয় বাহিনী ২০০৯ সালে লোকসভা ভোটের সময় । ওই ঘটনায় এক সিপিএম কর্মী নিহত হয়। দ্বিতীয় দফার ভোটের আগে নির্বাচন কমিশনের এই নির্দেশে পশ্চিমবঙ্গে চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

গত শনিবার প্রথম দফা ভোটে বিজেপি-তৃণমূলের সংঘর্ষ ঠেকাতে গিয়ে বোমার আঘাতে আহত হন কেন্দ্রীয় বাহিনীর এক সদস্য। বর্তমানে তিনি কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনা গুরুত্বের সঙ্গে নিয়েছে নির্বাচন কমিশন।

দ্বিতীয় দফার ভোটের জন্য পূর্ব মেদিনীপুরের ৯টি আসনের জন্য ১৯৮ কোম্পানি, পশ্চিম মেদিনীপুরের ৯টি আসনের জন্য ১৯৮ কোম্পানি, বাঁকুড়ার ৮টি আসনের জন্য ১৬১ কোম্পানি এবং দক্ষিণ চব্বিশ পরগণার ৪টি আসনের জন্য ৮৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে জানিয়েছে নির্বাচন কমিশন ।

নিউজনাউ /এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
মন্তব্য
Loading...
%d bloggers like this: